ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই ব্যাবসায়িকে জরিমানা

ফুলবাড়ীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই ব্যাবসায়িকে জরিমানা

দিনাজপুরের ফুলবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুই ব্যবসায়িকে ৮ হাজার টাকা জরিমানা এবং ৩৮৪ বোতল যৌন উত্তেজক সিরাপ জব্দ করে ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ১১টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনি ফুলবাড়ী পৌরশহরের বিভিন্ন এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করেন। অভিযানে ফুলবাড়ী পৌর বাজার কালী মন্দির সংলগ্ন মিষ্টির দোকান, কাঁচা বাজার, মাছ ও মাংসের দোকানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মিষ্টি দোকান মালিক শফিকুল ইসলামকে পাঁচ হাজার এবং অপর মিষ্টি দোকান মালিক ইসমাইল হোসেনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও কয়েকটি মিষ্টির দোকানের মতিচুরের লাড্ডুতে কাপড়ের রং মেশানো থাকায় সেগুলো ধ্বংস করা হয়। এরপর একইদিনে অভিযানে জব্দকৃত ৩৮৪ বোতল অবৈধ যৌন উত্তেজক সিরাপ থানা চত্বরে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনি, থানার পরিদর্শক-ওসি (তদন্ত) শফিকুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম, ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা ও দৈনিক দেশ মা সম্পাদক সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু, সাংগঠনিক সম্পাদক দৈনিক প্রতিদিনের বাংলাদেশ প্রতিনিধি প্লাবন শুভ, দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক খোলা কাগজ প্রতিনিধি মো. মোকাররম হোসেন, ফুলবাড়ী শাখা ক্যাবের সভাপতি মাসউদ রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম রুনি বলেন, নিয়মিত বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ব্যবসায়িদেরকে সচেতন করাসহ দুই ব্যবসাপ্রতিষ্ঠানে জরিমানা আদায় করা হয়েছে। তবে বাজার মনিটরিং অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন