ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদ আনন্দে মাতোয়ারা আনোয়ারা পারকি বিচ পর্যটকদের ভিড়

ঈদ আনন্দে মাতোয়ারা আনোয়ারা পারকি বিচ পর্যটকদের ভিড়

ঈদ উল ফিতরের ছুটিতে ভ্রমণপিপাসুরা স্বজন পরিজন নিয়ে ভিড় জমাচ্ছেন আনোয়ারা পারকি সমুদ্র সৈকতে। দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র সৈকত পারকি সমুদ্র সৈকতে বিভিন্ন অঞ্চল থেকে আগত পর্যটকদেও বিড়ে বিরাজ করছে আজো ঈদ উৎসবের আমেজ। পবিত্র ঈদ উল ফিতরের বন্ধ পেয়ে পারকি বিচে আসছে বিভিন্ন এলাকার স্কুল, কলেজের শিক্ষার্থী, এলাকা ভিক্তিক ক্লাবের সদস্যরা, পাশাপাশি স্বপরিবারে সমুদ্র সৈকতে সাগরের পানিতে এক কোমর নামতে আসছে স্বজনরা।

জানা যায়, অন্য বছরের চেয়ে এ বছর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, বৃষ্টি না থাকায় পর্যটকদের ভিড় আরো বেশি অনান্য বছরের তুলনায়। পটিয়া, বাশখালী, চন্দনাইশ, মীরসরাই, সীতাকুন্ড, ফেনী, রাঙ্গুনীয়া, লক্ষীপুর, চকরিয়া থেকেও আসছে পর্যকটরা পারকি বিচে। কেউ আসছে বন্ধুদের সাথে দলবদ্ধভাবে, আবার কেউ আসছে প্রিয় মানুষের সাথে নিরিবিলিতে খানিকটা সময় কাটাতে, অনেকে আসছে আবার স্বপরিবারে।

আনোয়ারা পারকি বিচ দিন দিন জনপ্রিয়তা হয়ে উঠছে বিনোদন প্রেমী মানুষের কাছে। এনিয়ে স্থানীয় কিছু অসাধু ব্যাক্তি চালিয়ে যাচ্ছে অনৈতিক কর্মকান্ড। সৈকতের বালি চরে মোটর বাইকে করে আগত পর্যটকদেও নানাভাবে হয়রানি করছে। ক্ষমতাসীন নেতার পরিচয়ে পার পেয়ে যাচ্ছে তারা।

মীরসরাই থেকে আসা নুসরাত নামক পর্যটক বলেন, পারকি বিচ মনোমুগ্ধকর জায়গা, কিন্তু কিছু বখাটে এখানে নারীদের যৌনহয়রানি করছে। গায়ের উপর মোটর স্ইাকেল চালিয়ে নানা রকম কথা বলছে। গাড়ি চলাচল নিষেধ হলে ও চলছে মোটর স্ইাকেল ও কার মানছে না নিষেধাজ্ঞা ।

পাটিয়া থেকে পারকিতে ঘুরতে আসা ইকবাল হোসেন বলেন, পারকিতে ঢুকার সময় যোগাযোগ ব্যবস্থা ভাল না হওয়ায় গাড়ি নিয়ে আসতে খুবই কষ্ট পোহাতে হয়েছে।পারকি সৈকতের প্রাকৃতিক ছায়াশীতল বালুকাবেলায় সময় কাটানোর জন্য উত্তম একটি স্থান।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও চট্টগ্রাম বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য ও ইউপি সদস্য এম এ কাইয়ুম শাহ বলেন, ঈদে পারকি সৈকতে হাজার হাজার পর্যটকের ঢল নেমেছে।আমরা ঘুরতে আসা পর্যটকদের নিরাপত্তাসহ সব ধরণের সুযোগ সুবিধা দেয়ার চেষ্টা করে যাচ্ছি। এছাড়াও যানজট নিরসনে আমি নিজে রাস্তায় নেমে নিরসনে কাজ করতেছি

কর্ণফুলী থানার বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহাম্মদ মুহাম্মদ রেজাউল বলেন,পারকি সৈকতে পুলিশ প্রতিনিয়ত পর্যটকদের নিরাপত্তা দিতে কাজ করে চলছে। তবে এ ঈদে পর্যটকদের ভিড় বেশি হওয়ায় নিরাপত্তা দিতে হিমশিম খেতে হচ্ছে পুলিশকে।

আনিন্দবাজার/শহক

সংবাদটি শেয়ার করুন