বুধবার, ৬ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার পেলেন বিআইইউ উপাচার্য

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার-২০২৩ পদক পেয়েছেন বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয় (বিআইইউ)-এর উপাচার্য ড. মো. আমিনুল হক ভূঁইয়া।

শুক্রবার ২৪শে ফেব্রুয়ারি বিকেল ৩টায় পশ্চিমবঙ্গের বারাসাত রবীন্দ্র ভবন মিলনায়তনে ভারত-বাংলাদেশ কালচারাল কাউন্সিল আয়োজিত দুই বাংলার গুণীজন সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তাঁকে এই পদকে ভূষিত করা হয়।

ভারত-বাংলাদেশ কালচারাল কাউন্সিলের সভাপতি শুভ দ্বীপ চক্রবর্তীর সভাপতিত্বে মঞ্চে পশ্চিমবঙ্গ থেকে উপস্থিত ছিলেন রাজ্যসভার প্রাক্তন সংসদ সদস্য আহমেদ হাসান ইমরান, বঙ্গীয় সংখ্যালঘু বুদ্ধিজীবী মঞ্চের সভাপতি অধ্যাপক ওয়ায়েজুল হক, বিশিষ্ট শিক্ষাবিদ আবু সিদ্দিক খান, ইমাম-মুয়াজ্জিন সমিতির রাজ্য সম্পাদক হাফেজ আজিজ উদ্দিন, ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসবের সদস্য ও আমার আশা ফাউন্ডেশন-এর চেয়ারম্যান মোশাররফ হোসেন মোল্লা, ভারত-বাংলাদেশ কালচারাল কাউন্সিলের কর্মকর্তা আর কে রিপন প্রমুখ।

এদিকে উপাচার্য ড. মো: আমিনুল হক ভুঁইয়ার এই অনন্য প্রাপ্তি উপলক্ষ্যে সংবর্ধনা প্রদান করে বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয়। সোমবার ২৭শে ফেব্রুয়ারি রাজধানীর মাণ্ডায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ফুলেল শুভেচ্ছা ও বক্তাদের নিবেদিত কথায় শুভেচ্ছা জানানো হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া তাঁর এওয়ার্ডটি বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয়কে উৎসর্গ করে বলেন, উচ্চতর শিক্ষার কোন বিকল্প নেই। তাত্ত্বিক ও প্রায়োগিক শিক্ষার সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশকে জ্ঞান ও বিজ্ঞানের সকল দিকের উন্নয়ন সাধন করতে হবে। তবেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা তথা আগামী দিনের স্মার্ট বাংলাদেশ কায়েম করা সম্ভব।

সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্যকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন ইসলামিক স্টাডিজ বিভাগের সিনিয়র প্রফেসর মানসুরর রহমান, রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরি, সেন্টার ফর জেনারেল এডুকেশনের অধ্যাপক আব্দুল হাই শিকদার, আইন বিভাগের চেয়ারম্যান ড. গোলাম রসুল, ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাওসার আহমেদ, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান সুলতান আহমদ, সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক এম আমীরুল হক পারভেজ চৌধুরি, ফাতেমা খাতুন হলের প্রভোস্ট নাইমা ফারহানা খান, সহকারী অধ্যাপক আব্দুস সবুর।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মিজানুর রহমান।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  দেশে আরও ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ৮৮৭

সংবাদটি শেয়ার করুন