শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হোসেনপুরে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান পেল ২৯ অসহায়

হোসেনপুরে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান পেল ২৯ অসহায়

কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ সময় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ২৯ অসহায় ব্যক্তি মধ্যে আর্থিক অনুদানের চেকও হস্তান্তর করা হয়।

রবিবার (১৫ জানুয়ারি) হোসেনপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিষেশ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন।

মশিউর রহমান বলেন, বিভিন্ন শ্রেণি-পেশার হতদ্ররিদ্র মানুষ যারা নিজেদের চিকিৎসা ব্যয় নির্বাহ করতে পারেনা সেই মানুষদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে আবেদনের প্রেক্ষিতে সহায়তা করা হয়। আর সেই সব আবেদন থেকে যাচাই বাছাই করে হোসেনপুর উপজেলার ২৯ অসহায় ব্যক্তিকে ক্ষেত্র বিশেষে ২ থেকে ৫ লাখ টাকা পর্যন্ত অনুদান দেয়া হয়েছে।

তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রীর তহবিল থেকে অনুদান পেতে যেকোন অসহায় ব্যক্তি আবেদন করতে পারে। প্রধানমন্ত্রী সাধ্যমত সবাইকে সহযোগিতা করে থাকেন।

নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজ আনন্দবাজারকে বলেন, ৮ শতাধিক ব্যক্তিকে কম্বল দেয়া হয়েছে। তা ছাড়া চিকিৎসার জন্য ২৯জন ব্যক্তিকে অর্থ অনুদান দেয়া হয়।

হোসেনপুর উপজেলার আয়োজনে অনুষ্টানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সোহেল, পৌরসভার মেয়র আব্দুল কাইয়ুম খোকন, হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম নুরু মিয়া ও সাধারণ সম্পাদক এম এ হালিম, হোসেনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মোবারেজসহ আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  লটকনের ৩শ কোটি টাকার বাণিজ্য

সংবাদটি শেয়ার করুন