শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কমলাসহ একটি গাছের দাম ১৬ হাজার টাকা

কমলাসহ একটি গাছের দাম দাঁড়িয়েছে ১৬ হাজার টাকা। আজ শনিবার দুপুরে বগুড়া শহরের সাতমাথা এলাকায় এই অবাক করা মূল্য নির্ধারণ করেছেন সেখানকার এক চারা বিক্রেতা।

জেলার সদর উপজেলার গোকুল ইউপির সরলপুর উত্তরপুর গ্রামে ওই কমলা গাছের বিক্রেতা মনছুর আলীর এদিন সাত সকাল থেকেই রিক্সা ভ্যানে করে সাতমাথা এলাকায় বিক্রির জন্য গাছটি নিয়ে আসেন। এরপরই তাকে ঘিরে ধরে উৎসুক করেছেন এলাকার জনসাধারন।

সরেজমিনের গিয়ে দেখা গেছে, ছোট্ট ওই গাছটিতে থরে থরে ঝুলছে কমলা আছে কমলা। সব মিলিয়ে ৬২টি কমলা রয়েছে গাছটিতে। দেখা যাচ্ছে পাতার চেয়ে গাছটিতে কমলাই যেন বেশি। আর এমন একটি অবাক করা কমলা গাছ বিক্রি করতে এসে হইচই ফেলেছেন বিক্রেতা।

বিক্রেতা মনছুর আলী জানান, নিজ বাড়ির ছাদে এক সময় শখের বসে ফলের গাছ লাগাতাম। এখন আমি বানিজ্যিকভাবে কমলা গাছের ব্যবসার উদ্যোগী নিয়েছি। এই কমলা গাছ নিয়ে লোকজনের এতো উৎসাহ ও সাড়া দেখে আমার আগ্রহ আরও বেড়ে গেছে।

তিনি বলেন, আমি চারা বা নার্সারি ব্যবসায়ী ছিলাম না। সিমেন্টের তৈরি ছোট আকারের খুঁটি তৈরির ব্যবসা করতাম। বেশ কয়েক বছর আগে সে ব্যবসায় আমার  ১০ লাখ টাকা মত লোকসান হয়। তাই এরপর থেকেই ফলের চারা বিক্রির ব্যবসা শুরু করি।

তবে শেষ পর্যন্ত কমলা গাছটির দাম ৮ হাজার টাকা পর্যন্ত উঠলেও মুনছুর আলী তা বিক্রি করে নি। এই বিক্রেতা আশা ছিলো গাছটি  ১৪ থেকে ১৬ হাজার টাকায় বিক্রি করবেন।

আরও পড়ুনঃ  বাউফলের প্রসূতি মৃত্যুর ঘটনায় ক্লিনিক সিলগালা

আনন্দবাজার/এম.কে

সংবাদটি শেয়ার করুন