শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিশেষচক্রের পাঁয়তারায় নৌকার প্রার্থী পরিবর্তন

বিশেষচক্রের পাঁয়তারায় নৌকার প্রার্থী পরিবর্তন
  • প্রতিবাদে লালমাইয়ের বাকই উত্তর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী মিজানুর রহমানের সংবাদ সম্মেলন

আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিতব্য কুমিল্লার লালমাই উপজেলার ৯নং বাকই উত্তর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দেয়া হয় ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে। পরবর্তীতে গত ২৭ নভেম্বর রাতে বিশেষ চক্রের সহযোগিতায় তাঁর পরিবর্তে বর্তমান চেয়ারম্যান আইউব আলীকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান। গত বৃহস্পতিবার বিকালে স্থানীয় একটি রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে মিজানুর রহমান বলেন, গত ১২ নভেম্বর বিকেলে বাকই উত্তর ইউনিয়ন আ. লীগের সভাপতি দেলোয়ার হোসেনের সভাপতিত্বে নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে আওয়ামীলীগের একক প্রার্থী মনোনয়নের লক্ষে ইউনিয়ন আ. লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন জেলা আ. লীগের সহ-সভাপতি গোলাম সারওয়ারসহ উপজেলা আ. লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও ইউনিয়ন নেতৃবৃন্দ।

সভায় আমি সহ ১১ জন প্রার্থী দলের মনোনয়ন চেয়ে নাম ঘোষণা করেন। পরদিন ইউনিয়ন আ. লীগের সভাপতি দলীয় মনোনয়ন প্রত্যাশী দেলোয়ার হোসেন অসুস্থ হয়ে পড়লে তিনি সহ ৮ প্রার্থী, ইউনিয়ন ও ওয়ার্ড আ. লীগের সকল নেতাকর্মী আমাকে একক প্রার্থী হিসেবে মনোনীত করে রেজুলেশনসহ জেলা আওয়ামী লীগের সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপির কাছে পাঠান।

পরবর্তীতে ১৮ নভেম্বর বিকালে শিকারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আ. লীগের সাধারণ সভায়ও চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা ও দলের নেতাকর্মীরা বিস্তারিত আলোচনা করে আমাকে আ. লীগের একক প্রার্থী ঘোষণা করে ইউনিয়ন আ. লীগের ১নং সহ-সভাপতি সফিকুর রহমান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, উপজেলা আ. লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল মতিন মোল্লা ও সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভূঁইয়া এবং জেলা আ. লীগের সভাপতি, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি ও সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি স্বাক্ষরিত একটি চিঠি বাংলাদেশ আ. লীগের স্থানীয় সরকার এবং নির্বাচন বোর্ডের সভাপতি বরাবর প্রেরণ করেন।

আরও পড়ুনঃ  'মিন্নি ন্যায়বিচার পায়নি, আমরা উচ্চ আদালতে যাব'

পাশাপাশি গত ২১ নভেম্বর আমি দলের সিনিয়র নেতৃবৃন্দদের সঙ্গে নিয়ে ঢাকাস্থ আ. লীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন চেয়ে আবেদন করি এবং আমি ব্যতিত বাকই উত্তর ইউনিয়ন থেকে আর কেউ আ. লীগের মনোনয়ন চেয়ে আবেদন করেন নি। অথচ গত ২৭ নভেম্বর রাতে জানতে পারি বাকই উত্তর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আইউব আলী ঢাকাস্থ একটি বিশেষচক্রের সহযোগিতায় ইউনিয়ন, উপজেলা ও জেলা আ. লীগ নেতৃবৃন্দের সিদ্ধান্তকে উপেক্ষা করে আ. লীগের মনোনয়ন পেয়েছেন।

যেহেতু আমাকে ইউনিয়ন, উপজেলা ও জেলা আ. লীগ নেতৃবৃন্দ এবং আমার শ্রদ্ধেয় অভিভাবক অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি একক প্রার্থী হিসেবে সুপারিশ করেছেন সেহেতু আমি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবো। তাই বৃহস্পতিবার সকালে আমি আনুষ্ঠানিকভাবে উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র জমা দিয়েছি এবং দলের নেতাকর্মী ও ইউনিয়নবাসীর সম্মানার্থে আমি শেষ পর্যন্ত নির্বাচনে লড়ে যাবো। আপনারা আমাকে দোয়া ও সহযোগিতা করবেন। অপরএক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, আজকে যিনি নৌকার মনোনয়ন পেয়েছেন বলে দাবি করেন তিনি ইউনিয়ন, উপজেলা ও জেলা আ. লীগ থেকে দলীয় প্রার্থী হিসেবে লিখিত কোনো কাগজ যদি দেখাতে পারেন তাহলে আমি নির্বাচন থেকে সরে দাঁড়াবো।

সংবাদটি শেয়ার করুন