শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নকলায় বোরো প্রণোদনা পাচ্ছেন ৭ হাজার চাষি

নকলায় বোরো প্রণোদনা পাচ্ছেন ৭ হাজার চাষি

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক ‘দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’ এই নির্দেশনাকে বাস্তবায়নের লক্ষ্যে শেরপুরের নকলায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার নকলা উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের যৌথ আয়োজনে মুজিব শতবর্ষ মুক্তমঞ্চে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ-এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে মোবাইল ফোনে বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি।

কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনির সঞ্চালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ ও পৌর মেয়র হাফিজুর রহমান লিটন। বক্তব্য রাখেন নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল ওয়াদুদসহ অনেকে। এসময় রাজনৈতিক নেতাকর্মী, ইউপির চেয়ারম্যানগণ, উপজেলা কৃষি অফিসের কর্মকর্তা-কর্মচারী, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় সাংবাদিক ও  উপজেলার পাঁচ সহস্রাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষি বিভাগ থেকে নকলা উপজেলার ৭ হাজার কৃষকের মাঝে হাইব্রীড ও উফসী জাতের ধানের বীজ ও সার প্রণোদনা হিসেবে বিতরণ করা হবে। মঙ্গলবার এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  গ্রাম আদালত সংশোধন আইন-২০২৪ মন্ত্রিসভায় চূড়ান্ত অনুমোদন

সংবাদটি শেয়ার করুন