সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে পচন ধরা পায়ে অপারেশন

অবশেষে পচন ধরা পায়ে অপারেশন

বিভিন্ন পত্র-পত্রিকার সংবাদ প্রকাশের পর অবশেষে পচন ও পোকাধরা রিনা নামের সেই হতভাগিনী নারীর পায়ের অপারেশন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে তার পায়ের অপারেশন করা হয়। বিকালে অপারেশনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হাসপাতালটির অর্থোপেডিক্স বিভাগের রেজিস্ট্রার ডা. মুহাম্মদ এ হাসান।

তিনি বলেন, সকাল ৮ টায় পায়ের অপারেশনের জন্য রিনাকে ওটিতে নেওয়া হয়। সকাল ১১ টায় অপারেশন সাকসেস হয়। ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের বিভাগীয় প্রধান ডা. মো. আব্দুল বনি আহসানের নেতৃত্বে একটি মেডিকেল টিম এ অপারেশনের উদ্যোগ নেন। এ মেডিকেল টিমের অন্য চিকিৎসকরা হলেন, ডা. সেলিম, ডা. সায়েম ও ডা. শাহিন জোয়ার্দারসহ বেশ কিছু চিকিৎসক।

তিনি বলেন, এখন রিনা অনেকটা শঙ্কা মুক্ত। তাকে প্রয়োজনীয় ওষুধ হাসপাতাল থেকে সরবরাহ করা হয়েছে। তবে, তাকে দেখাশোনার জন্য একজন লোক ও পা সেরে উঠলে রিনাকে মানসিক চিকিৎসার প্রয়োজন বলে জানান এ চিকিৎসক।

এব্যাপারে হাসপাতালটির পরিচালক ডা. এনামুল হক বলেন, রিনার চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। আশা করি, দ্রুত সে সুস্থ হয়ে উঠবেন।

এর আগে গত ২৪ নভেম্বর হতভাগিনী রিনাকে নিয়ে “পচন ধরেছে রিনার পায়ে, বাসা বেঁধেছে পোকাও! ” এই শিরোনামে বেশ কিছু সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পরপরই নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে তাঁকে (রিনা) তড়িঘড়ি করে চিকিৎসা দেওয়ার জন্য হাডপাতাল কর্তৃপক্ষ মেডিকেল টিম গঠন করেন। পরে মঙ্গলবার হাসপাতালটিতে তার পায়ের অপারেশন করা হয়।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সাভারের ফার্মেসিগুলোতে ঠান্ডা জণিত ঔষধের সংকট

সংবাদটি শেয়ার করুন