সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান

অনুসন্ধানমূলক প্রতিবেদনই গণমাধ্যমের বিশেষত্ব

অনুসন্ধানমূলক প্রতিবেদনই গণমাধ্যমের বিশেষত্ব বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মুহ. সাইফুল্লাহ।

সোমবার (২৮ নভেম্বর) পিআইবি’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া ও কাশিয়ানী উপজেলার সাংবাদিকদের দুই দিনব্যাপী (২৭-২৮ নভেম্বর) অনুসন্ধানমূলক রিপোর্টিং (আবাসিক) প্রশিক্ষণের সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি সংবাদ উৎসের  প্রতি গুরুত্বারোপ করে বলেন, সাংবাদিকদের বস্তুনিষ্ঠ প্রতিবেদন তৈরিতে নিউজ সোর্স ও পারিপাশ্বিক পরিস্থিতি বিবেচনায় কাজ করতে হবে। তাহলে প্রতিবেদনটির মান অনেক উন্নত হবে।

মুহ.সাইফুল্লাহ আরো বলেন,সাংবাদিকতা পেশায় মিডিয়া লিটারেসির গুরুত্ব অনেক। এটা না থাকলে এ পেশাতে বেশি দূর অগ্রসর হওয়া যায় না। বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান বলেন, অনুসন্ধানমূলক প্রতিবেদন তৈরির জন্য প্রতিবেদককে ক্রস চেকিংয়ের উপর গুরুত্ব দিতে হবে।

অনুষ্ঠানে সভা প্রধানের বক্তব্যে পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন,সাংবাদিকতার ক্ষেত্রে অনসন্ধানমূলক প্রতিবেদন তৈরির জন্য প্রতিবেদককে ধীর মস্তিষ্কসম্পন্নতার কথা বলেন। অনুসন্ধানী  প্রতিবেদন তৈরিতে প্রতিবেদককে দীর্ঘ সময় নিয়ে কাজ করতে হবে তাহলে বস্তুনিষ্ঠ প্রতিবেদন তৈরি সম্ভব। অন্যথায় প্রতিবেদন মুখ থুবড়ে পড়বে।

পিআইবি’র প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বীর সমন্বয়ে প্রশিক্ষণে গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া ও কাশিয়ানী উপজেলার সাংবাদিকদের ২৮ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  চবির অঙ্গনে পৌষ-বিজয়ের উৎসব উদযাপন

সংবাদটি শেয়ার করুন