শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শীতে কম্বল পাবেন ২৬ লাখ ৩৩ হাজার মানুষ

শীতে কম্বল পাবেন ২৬ লাখ ৩৩ হাজার মানুষ

দেশের ৬৪ জেলায় শীত উপলক্ষে ২৬ লাখ ৩৩ হাজার কম্বল গরিব ও দুঃস্থদের মধ্যে বিতরণ করা হবে। প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে এসব কম্বল দেওয়া হচ্ছে।

ওইসব কম্বল পরিবহনের কার্যাদেশ দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে সম্প্রতি মেসার্স গ্যাঞ্জেস ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবর চিঠি পাঠানো হয়েছে।

শীত মৌসুমে গরিব ও দুঃস্থদের মধ্যে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে ৬৪ জেলার জেলা প্রশাসকের অনুকূলে সর্বমোট ২৬ লাখ ৩৩ হাজার পিস কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পত্রের নির্দেশনা মোতাবেক জেলাভিত্তিক কম্বল বরাদ্দের বিভাজন অনুযায়ী সংশ্লিষ্ট জেলায় পরিবহনের জন্য বিভিন্ন শর্তে কার্যাদেশ দেওয়া হলো।

শর্তগুলো হলো-

  • ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও মুন্সিগঞ্জ জেলা ছাড়া অন্যান্য জেলার বরাদ্দ করা কম্বল তেজগাঁও সিএসিডর ত্রাণ গুদামের জরুরি ত্রাণ কেন্দ্রের প্রধান ভারপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে গ্রহণ করে জরুরিভিত্তিতে সংশ্লিষ্ট জেলায় পরিবহন নিশ্চিত করতে হবে।
  • প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জরুরি ত্রাণ কেন্দ্রের প্রধান ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশনা মোতাবেক যথা সময়ে কম্বল পরিবহনে ব্যর্থ হলে কার্যাদেশ বাতিলসহ চুক্তি পত্রের শর্ত অনুসরণে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • কম্বল পরিবহন শেষে জরুরি ত্রাণ কেন্দ্রের প্রধান ভারপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে এ কার্যালয়ে কম্বলের প্রাপ্তি স্বীকার চালানসহ বিল দাখিল করতে হবে।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  বুড়িঘাট-কুকুরমারা সংযোগ সড়ক সংস্কার জরুরি

সংবাদটি শেয়ার করুন