মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ১৪৪ ধারা জারি!

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ১৪৪ ধারা জারি!

আওয়ামী লীগ-বিএনপি পাল্টাপাল্টি কর্মসূচির ডাক দেওয়ায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ১৪৪ ধারা জারি করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃলা দেব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রবিবার (২০ নভেম্বর) এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (২১ নভেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মাটিরাঙ্গা উপজেলার পৌরসভার মাটিরাঙ্গা বাজার ও তার আশপাশের এলাকায় সব ধরনের সভা-সমাবেশ, মিছিল-মিটিং লোকসমাগম এবং চার বা ততধিক ব্যক্তির একত্রে চলাচল ও আইনশৃঙ্খলা পরিপন্থী সব অবৈধ কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হলো। উল্লিখিত স্থানগুলোয় ফৌজদারি কার্যবিধি ১৮৯৮-এর ১৪৪ ধারায় আদেশ জারি করা হলো।

এতে আরও বলা হয়, যেকোনও ধরনের রাজনৈতিক প্রচারণামূলক কর্মকাণ্ড গ্রহণ করা যাবে না। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে ফৌজদারি মামলাসহ আইন মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, সোমবার বিএনপি কর্তৃক সারা দেশে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে পৌরসভার সামনে জনসমাবেশের ডাক দেয় আওয়ামী লীগ। অপরদিকে, পৌরসভার ঠিক পেছনে মাটিরাঙ্গা পৌর বিএনপির কাউন্সিলের আয়োজন করে বিএনপি।

‌‌একই স্থানে দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। আইনশৃঙ্খলা ও জননিরাপত্তার স্বার্থে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কেউ এ ধারা ভাঙার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজ তৃলা দেব।

এদিকে মাটিরাঙা থানার ওসি মুহাম্মদ আলী বলেন, মাটিরাঙা পৌরসভার সব গুরুত্বপূর্ণ স্থানে সোমবার সারা দিন পুলিশ মোতায়েন থাকবে। কেউ ১৪৪ ধারা ভাঙলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুনঃ  রেন্ট-এ-কারই এখন ব্যক্তিগত গাড়ি, পথে পথে স্বাস্থ্যঝুঁকি

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন