রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতির কাছে ভারতীয় হাই কমিশনারের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতির কাছে ভারতীয় হাই কমিশনারের পরিচয়পত্র পেশ

বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী প্রণয় ভার্মা রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশ করেছ। আজ বৃহস্পতিবার রাষ্ট্রপতির ভবনে তিনি তার পরিচয়পত্র তুলে ধরেন।

পরিচয়পত্র পেশের পর বাংলাদেশের রাষ্ট্রপতির সাথে তার সাক্ষাতের সময় হাই কমিশনার ভার্মা বাংলাদেশের সাথে ভারতের সম্পর্কের গুরুত্ব তুলে ধরে রাষ্ট্রপতিকে ভারতের সরকার ও জনগণের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন জানান। 

এ সময় হাই কমিশনার বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সম্প্রসারিত ও শক্তিশালী করার জন্য কাজ করতে তার প্রচেষ্টা থাকবে। ভারত-বাংলাদেশ সম্পর্কের পূর্ণ সম্ভাবনাকে অনুধাবন করতে বাংলাদেশ সরকারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য তিনি উন্মুখ। 

রাষ্ট্রপতি হাই কমিশনারকে তার নতুন দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন জানান এবং আশা প্রকাশ করেন যে ভারত ও বাংলাদেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতায় চলমান দৃঢ় উন্নয়ন আগামী সময়ে আরও জোরদার হবে।

পরিচয়পত্র পেশ করার পর, হাই কমিশনার ভার্মা বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ঝড়-বৃষ্টি নিয়ে যা জানাল আবহাওয়া অফিস

সংবাদটি শেয়ার করুন