রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

আমিরাত প্রবাসীরা মোবাইল অ্যাপে দেশে টাকা পাঠাতে পারবেন

আমিরাত প্রবাসীরা মোবাইল অ্যাপে টাকা পাঠাতে পারবেন

সংযুক্ত আরব আমিরাত থেকে শিগগিরই মোবাইল অ্যাপ ব্যবহার করে সহজে ও দ্রুত দেশে রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা।

আগামী এক মাসের মধ্যে এই অ্যাপ চালু করবে বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত আর্থিক প্রতিষ্ঠান জনতা ব্যাংক। দুবাইয়ে জনতা ব্যাংকের নতুন কার্যালয় উদ্বোধনকালে ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা মঙ্গলবার (২৫ অক্টোবর) এ তথ্য জানান।

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জনতা ব্যাংক ইউএইউ’র চিফ এক্সিকিউটিভ ইনচার্জ আব্দুল্লাহ আল আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ম্যানেজিং ডিরেক্টর ও নির্বাহী প্রধান মোহাম্মদ আব্দুস সালাম আজাদ, কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। অনুষ্ঠানে ব্যাংকের কর্মকর্তা ছাড়াও স্থানীয় ব্যবসায়ী সিআইপি ব্যক্তি বক্তব্য রাখেন। আন্তর্জাতিক সেবার সঙ্গে তাল মিলিয়ে আধুনিক ব্যাংকিং সেবার প্রবর্তন, জনবল বৃদ্ধি, এটিএম বুথ চালু, দ্রুত রেমিট্যান্স পাঠাতে প্রযুক্তির উন্নয়নসহ বিভিন্ন দাবি করে আসছিলেন আমিরাতের জনতা ব্যাংকের গ্রাহকরা। সে দাবির পরিপ্রেক্ষিতে গত বছরের শুরুতে আমিরাতের চারটি ব্রাঞ্চকে আধুনিকায়নের উদ্যোগ নেয় কর্তৃপক্ষ।

আমিরাতের সারজাহ ব্রাঞ্চ তাদের গ্রাহকদের এ সেবা শুরু করলেও বাকি তিনটি ব্রাঞ্চের কার্যক্রম প্রক্রিয়াধীন ছিল। দ্বিতীয় পর্যায়ে দুবাইয়ের ব্রাঞ্চটি আধুনিকায়নের পর মঙ্গলবার রাতে উদ্বোধনকালে প্রবাসী বাংলাদেশিদের জন্য নানা ধরনের সুযোগ-সুবিধার কথা বলেন কর্মকর্তারা।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

সংবাদটি শেয়ার করুন