শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত ৩০, নিখোঁজ ৬৫

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃত ৩০, নিখোঁজ ৬৫

পঞ্চগড়ের বোদা উপজেলায় ট্রলার ডুবে নারী ও শিশুসহ এ পর্যন্ত অন্তত ৩০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো ৬৫ জন নিখোঁজ রয়েছেন।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বোদা থানা পুলিশ কর্মকর্তা সুজয় কুমার ও উপজেলা দমকল বাহিনীর কর্মকর্তা শাহজাহান আলী এ বিষয় নিশ্চিত করেছেন।

রোববার দুপুর দুইটার দিকে করতোয়া নদীতে উপজেলার মাড়েয়া আউলিয়া ঘাট নামক জায়গায় আনুমানিক ১০০ জনের বেশি যাত্রী নিয়ে ওই ট্রলারটি ডুবে যায়। ঐদিন শিশু, নারীসহ ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়। সোমবার (২৬ অক্টোবর) মৃতের সংখ্যা দাড়াঁয় ৩০ জনে।

শাহজাহান আলী বলেন, “সম্প্রতি বৃষ্টির কারণে নদীতে অনেক বেশি স্রোত ছিল। তিন ফুটের বেশি পানি বৃদ্ধি পেয়েছিল কয়েকদিনে। যার ফলে মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে নৌকাটি উল্টে যায়। নৌকা ডুবে যাওয়ার পর কিছু মানুষ সাঁতরে তীরে উঠতে পারলেও, অনেকেই এখনো নিখোঁজ রয়েছেন।”

উদ্ধার যাত্রীদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ও বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহত অবস্থায় উদ্ধােরের পর কয়েকজনকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর মৃত্যু হয়েছে।

আউলিয়া ঘাটের বিপরীত দিকেই রয়েছে বদেশ্বরী মন্দির সেখানে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব মহালয়া পালিত হচ্ছিলো। প্রাচীন এ মন্দিরে সবসময়ই বড় অনুষ্ঠান হয় যেখানে বিভিন্ন প্রান্ত থেকে সনাতন ধর্মের বহু মানুষ যোগ দিয়ে থাকেন।

মাড়েয়া ইউনিয়ন পরিষদের সদস্য শরীফুল ইসলাম বলেছেন, ট্রলারের যাত্রীদের বড় অংশটি যাচ্ছিলেন ওই মন্দিরে মহালয়ার অনুষ্ঠানে যোগ দিতে।

আরও পড়ুনঃ  টাঙ্গাইলে স্কুল শিক্ষক হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড

এদিকে দমকল বাহিনীর কর্মকর্তা শাহজাহান বলেছেন,”উদ্ধারকাজ চলছে, এবং প্রয়োজনে পঞ্চগড়ের বাইরে থেকেও আরো ডুবুরি নিয়ে আসা হচ্ছে যাতে উদ্ধার কার্যক্রম দ্রুত সম্পন্ন করা যায়।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন