মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চতুর্থ হংকং মেলায় অংশ নিলো বাংলাদেশ

চতুর্থ হংকং মেলায় অংশ নিলো বাংলাদেশ

৪র্থ এশিয়া ওয়ার্ল্ড এক্সপোতে অংশ নিয়েছে বাংলাদেশ। চীনের হংকংয়ে ২৩-২৫ সেপ্টেম্বর মেলাটি অনুষ্ঠিত হয়। এ মেলা যৌথভাবে আয়োজন করে পেপার কমিউনিকেশন এক্সিবিশন সার্ভিস এবং আফ্রিকান জেনারেল চেম্বার অফ কমার্স, হংকং ট্যুরিজম বোর্ড এবং মেরিটাইম সিল্ক রোড সোসাইটি। বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, হংকংসহ আরও অনেক প্রতিষ্ঠান মেলার আয়োজনে সার্বিক সহযোগিতা করেছে।

বাংলাদেশ কন্স্যুলেট জেনারেলের কনসাল জেনারেল ইসরাত আরা, হংকং এক্সিকিউটিভ কাউন্সিলের আহ্বায়ক এবং মেরিটাইম সিল্করোড সোসাইটির সহ-সভাপতি রেজিনাসহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ ২৩ সেপ্টেম্বর মেলাটির উদ্বোধন করেন।

মহামারী পরবর্তীকালীন এই এক্সপো হংকং-এর অন্যতম বৃহৎ সাংস্কৃতিক আয়োজন। হংকং এর ২৫০টি স্বনামধন্য আর্ট গ্যালারি/প্রতিষ্ঠান, বাংলাদেশ কন্স্যুলেটসহ অন্যান্য কন্স্যুলেট উক্ত এক্সপোতে নিজস্ব বুথের আয়োজন করে। ঐতিহ্যবাহী ও আধুনিক শিল্পকর্ম, আন্তর্জাতিক ও স্থানীয় বিখ্যাত চিত্রশিল্পীদের চিত্রকর্ম উক্ত এক্সপোতে প্রদর্শন করা হয়।

তা ছাড়া, কিছু দেশের সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন ছিল। বাংলাদেশের চিত্রশিল্পীদের চিত্রকর্ম ছাড়াও বাংলাদেশের নকশীকাঁথা, পিতলের সামগ্রী বাংলাদেশের বুথে প্রদর্শন করা হয়, যা এক্সপোতে আগত দর্শনার্থীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। আগত দর্শনার্থীদেরকে কন্স্যুলেটের পক্ষ থেকে “বাংলাদেশী চা” উপহার হিসেবে প্রদান করা হয়।

আনন্দবাজার/কআ

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  রাজধানীর বিভিন্ন এলাকায় করোনা রোগীর সংখ্যা

সংবাদটি শেয়ার করুন