শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ফুটবল প্রেম----

প্রিয় দলের পতাকায় রাঙা বাড়ি

প্রিয় দলের পতাকায় রাঙা বাড়ি

কাতার ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় মেতেছে জামালপুরের ইসলামপুর উপজেলার দুই ফুটবল প্রেমী যুবক। প্রিয় দলের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে ফুটবল প্রেমী দুই শিক্ষার্থী মিনহাজ ইসলাম এবং শামীম হাসান তাদের নিজ বাড়ি ব্রাজিল ও আর্জেন্টিনার পতাকার আদলে রাঙিয়েছেন। তাদের বাড়ি দুইটি এখন নেইমার আর মেসি বাড়ি হিসেবে এলাকায় বেশ পরিচিতি পেয়েছে। বাড়ি দুইটি এখন অনেকের বিনোদনের জায়গায় পরিণত হয়েছে। নেইমার আর মেসি বাড়ি দেখতে এখন অনেকেই ভীড় করছেন সেখানে।

সরেজমিনে দেখা যায়, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২কে ঘিরে ফুটবল বিশ্বের জনপ্রিয় দুটি দলের নাম ব্রাজিল ও আর্জেন্টিনা। এই দুই দেশের জনপ্রিয় দুই খেলোয়াড় ব্রাজিলের সুপার স্টার নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র আর আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি খ্যাতি এখন বিশ্বজুড়ে। এ দুই তারকা ফুটবলারের ভক্ত পৃথিবীজুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। এমনি দুই ভক্তের মধ্যে রয়েছে জেলার ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল চরদাদনা গ্রামের এই দুই শিক্ষার্থী। চরদাদনা গ্রামের ফুটবল ভক্ত মো.মিনহাজ ইসলাম ও শামীম হাসান তাদের বাড়ি রাঙিয়েছেন প্রিয় দল ব্রাজিল আর আর্জেন্টিনার পতাকার আদলে। তারা নিজেদের ঘরের দেয়ালে ও টিনের ঘর ব্রাজিল এবং আর্জেন্টিনার পতাকার রং আর প্রিয় তারকা নেইমার ও মেসির ছবি আঁকিয়ে এলাকাবাসীদের মন কেড়েছেন। ব্রাজিল ও আর্জেন্টিনার প্রতি ভালোবাসা থাকলেও নিজের দেশকে সম্মান জানাতে ভুলেননি তারা। তারা প্রিয় দল ও খেলোয়াড়দের ছবির সঙ্গে বাংলাদেশের জাতীয় পতাকার ছবিও এঁকেছেন। দলের প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে নিজেদের ঘর রং দিয়ে রাঙিয়েছে ওই এলাকার পশু চিকিৎসক আব্দুর রাজ্জাকের ছেলে ব্রাজিল সমর্থক মো.মিনহাজ ইসলাম এবং একই এলাকার কৃষক বাদশা আলমের ছেলে আর্জেন্টাইন সমর্থক শামীম হাসান।

আরও পড়ুনঃ  চাষির দুঃখ নরকা খালে

ইসলামপুর সরকারি কলেজের শিক্ষার্থী ব্রাজিল সমর্থক মো.মিনহাজ ইসলাম বলেন,বাবা ব্রাজিল দলের সমর্থক। ছোট বেলা থেকে বাবার সাথে ব্রাজিল দলের খেলা দেখেছি। তাদের খেলায় মুগ্ধ হয়ে একসময় ব্রাজিল দলের ভক্ত হয়ে যাই। আগামী নভেম্বর মাসে কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হবে। সেই ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে প্রিয় দলের প্রতি ভালবাসা দেখিয়ে ঘরের চারদিকের দেয়ালে পতাকা ও  খেলোয়াড়দের ছবি এঁকে রাঙিয়ে তুলেছি। এ কাজের জন্য পারিবার থেকেই অর্থ দিয়ে তাকে সহযোগিতা করেছে বলে তিনি জানান। প্রিয় দলের পতাকা আর প্রিয় দলের খেলোয়াড়দের ছবি দিয়ে রাঙানো বাড়িটি দেখতে এখন দূরদূরান্ত থেকে মানুষ আসছে। দর্শনার্থীরা এসে পতাকার আদলে সাজানো বাড়ি দেখে আনন্দ পায় আর সেটাই আমার তৃপ্তি। এ বিষয়ে ইসলামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদ বলেন,তার কলেজের একজন শিক্ষার্থীর ফুটবলের প্রতি এমন ভালবাসা সত্যিই আমাকে দারুনভাবে আলোড়িত করেছে।

ইসলামপুর কলেজের কলেজের শিক্ষার্থী শামীম হাসান জানান, ছোট বেলা থেকেই তিনি আর্জেন্টিনা ও মেসির ভক্ত। তাই ভালোবেসে প্রিয় দল ও খেলোয়াড়ের ছবি রঙের সাহায্যে রাঙিয়েছি। সামনে কাতার বিশ্বকাপ। মূলত এ বিশ্বকাপকে ঘিরেই তার এই প্রচেষ্টা। মেসির প্রতি তীব্র ভালোবাসা ও আবেগের বর্হিঃপ্রকাশ ঘটিয়েছেন তিনি। বাড়িতে আর্জেন্টিনার পতাকা ও মেসির ছবি আঁকিয়ে এলাকার মানুষের দৃষ্টি কেড়েছেন শামীম। এবারের ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হবে এমনটি আশা আর্জেন্টাইন দলের এই ভক্ত।

নেইমার বাড়ির চিত্র শিল্পী সোহেল রানা বগুড়া আর্ট কলেজ থেকে স্নাতক শেষ করেছেন। এরপর  তিনি বগুড়াসহ দেশের বিভিন্ন এলাকার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কক্ষের ভিতরে শিশু শিক্ষার্থীদের চিত্রাংকন করেন। ব্রাজিল দলের প্রতি ভালোবাসা আর নিজের গ্রামে ব্রাজিল সমর্থক মিনহাজের অনুরোধে বগুড়া থেকে এসে এই চিত্রকর্ম করেছেন তিনি। অপরদিকে মেসি বাড়ির চিত্র শিল্পী স্বপন মিয়ার জানান, ইসলামপুর আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তিনি। শখ করে চারুকলা শিক্ষার্থী এক বড় ভাইয়ের কাছ থেকে ছবি আঁকা শিখেন তিনি। ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল প্রিয় খেলোয়াড়ের ছবি আঁকার। সেই ইচ্ছা থেকেই তিনি এই কাজটি করেছেন বলে জানান।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন