শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পাকা সড়কে ইটের সলিং

পাকা সড়কে ইটের সলিং

নাঙ্গলকোটে সওজের ২১ কিমি. সড়কে এ সলিং করা হচ্ছে

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা থেকে বক্সগঞ্জ পর্যন্ত সড়ক ও জনপদ বিভাগের (সওজ) ২১ কিলোমিটার সড়ক খানাখন্দে ভরা। সড়কটিতে ইটের সলিং বসিয়ে চলাচলের উপযোগী করা হচ্ছে। খানাখন্দে ভরা সড়কটিতে গত সাড়ে তিন বছর ধরে জনদুর্ভোগ পোহাচ্ছে সাধারণ জনগণসহ যানবাহন।

সরেজমিনে দেখা যায়, বাঙ্গড্ডা বটতলা থেকে শুরু করে বাঙ্গড্ডা অংশে ২০০ ফুট, বায়কোট উত্তর ইউপি অংশের, মাহিনী বাজার, শান্তির বাজার, শ্রীরামপুর পর্যন্ত প্রায় ৩শ ফুট, রায়কোট দক্ষিণ ইউপি অংশে মনতলী, ঈদগা, ঝাটিয়াাপড়া বাজার, নগরীপাড়া, তুলাতুলি বাজার পর্যন্ত, সাড়ে ৪শ’ ফুট, মৌকরা ইউপি অংশে বিরুলী মৌকরা, আলিয়ারা হাসানপুর পর্যন্ত ৩৫০ ফুট, ঢালুয়া ইউপি অংশে ঢালুয়া বাজার, মন্নারা বাজার পর্যন্ত ২৫০ পর্যন্ত, বক্সগঞ্জ ইউপি অংশে মন্নারা শুভপুর, মগুয়া, মলংচর হয়ে বক্সগঞ্জ বাজার পর্যন্ত প্রায় ৩৫০ ফুট।

প্রায় ২ হাজার ফুট সড়কে বড় বড় গর্তে ইটের সলিং বসিয়ে মেরামত করে চলাচলের চেষ্টা করতেছে। একদিকে মেরামত করতেছে অন্যদিকে ভেঙে যাচ্ছে।

এবিষয়ে মাহিনী গ্রামের আবুল কালাম বলেন, পাকা রাস্তায় যেভাবে ইটের সলিং বসাচ্ছে এটা টাকার অপচয়, কারণ এ সড়কটি দিয়ে ভারী যানবাহন চলাচল করে। অল্পদিনে আবার ভেঙ্গে পড়বে সলিং। তুলাতুলী বাজারের ব্যবসায়ী দিদারুল আলম বলেন, সাড়ে তিন বছর ব্যবসা বন্ধ হওয়ার উপক্রম ছিল। ইটের সলিং বসানো হয়েছে দুর্ভোগ কিছুটা লাগোব হবে। তবে বেশী দিন টিকবেনা।

পিপড্ডা গ্রামের মাইক্রো বাস চালক সোহাগ বলেন, রাস্তাটি চলাচলের অনুপযোগী। বড় বড় গর্তে ইটের সলিং বসাচ্ছে কিন্তু ছোট ছোট হাজার হাজার গর্ত সেগুলোতে বালু দিচ্ছে। তা আবার বৃষ্টিতে সরে যাচ্ছে। কাজের কাজ কিছুই হচ্ছেনা।

আরও পড়ুনঃ  সূচকের সাথে বেড়েছে লেনদেন

এবিষয়ে সড়ক ও জনপদ বিভাগ লাকসাম এর প্রৌকশলী বশির আহাম্মদ বলেন, ডিপিপি মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। পাস হয়ে আসলে আশা করি আগামী ৬ মাসের মধ্যে টেন্ডারের মাধ্যমে কাজ শুরু করা যাবে। বড় বড় গর্তগুলো ইটের সলিং বসিয়ে চলাচলের উপযোগী করা হচ্ছে। ছোট  গর্তগুলো আগামী ৭ দিনের মধ্যে বিটুমিন দিয়ে মেরামত করা হবে।

সংবাদটি শেয়ার করুন