ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

আমিরাতে ব্যবসা সম্প্রসারণে মনোযোগী বাংলাদেশিরা

আমিরাতে ব্যবসা সম্প্রসারণে মনোযোগী বাংলাদেশিরা

সংযুক্ত আরব আমিরাতে মহামারি করোনাভাইরাসের সংকট কাটিয়ে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে মনোনিবেশ করছেন এখানে অবস্থানরত বাংলাদেশিরা। প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের বাণিজ্যিক কার্যক্রম উন্নতির পাশাপাশি নবীন উদ্যোগতারাও ব্যবসায়ে আগ্রহী হচ্ছেন।

দেশটিতে পর্যটন খাত সমৃদ্ধ হওয়ায় সাম্প্রতিক এখানে অবস্থানরত বাংলাদেশি ব্যবসায়ীরা রেস্তোরাঁ ব্যবসায় বেশ আগ্রহী হচ্ছেন। এতে নতুন কর্মসংস্থান তৈরীর পাশাপাশি তাদের প্রেরিত রেমিট্যান্স দেশের অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।

আমিরাতের আজমান প্রদেশে বাংলাদেশী মালিকানাধীন ‘আল-মেহেদা রেস্তোরাঁ’ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। এসময় তিনি দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের রেস্তরাঁ ব্যবসায় উন্নতি ও করোনা পরবর্তী সময়ে সকল ক্ষেত্রেই প্রবাসী বাংলাদেশিদের উন্নতি প্রতীয়মান হচ্ছে। এতে করে দেশের রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাচ্ছে। এবং প্রবাসীদের রেমিট্যান্স দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বলে মন্তব্য করেন।

এ সময় প্রতিষ্ঠানটির পরিচালক মাজহারুল ইসলাম মাহবুব ও শেফালী আক্তার আঁখি জানান, আমরা দেশ থেকে দূরে অবস্থানরত বাংদেশিদের দেশিয় খাবারের স্বাদ ও বিশ্ব দরবারে বাংলাদেশি খাবারের বৈচিত্র্য পৌঁছে দিতে আন্তরিকভাবে চেষ্টা করেযাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন