শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন--

পদ্মার ঢেউয়ে ভাসলো দেশ

পদ্মার ঢেউয়ে ভাসলো দেশ

আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু। সত্যিকার অর্থেই পদ্মাসেতু উদ্বোধনের উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে সারাদেশে। পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জেলায় আনন্দ-উৎসবের কমতি ছিলো না। ঐতিহাসিক এ মুহূর্ত উদযাপনে গতকাল শনিবার দক্ষিণাঞ্চলের জেলাগুলোর পাশাপাশি অন্যান্য জেলা ও উপজেলা পর্যায়ে আলোচনা সভা, বর্ণাঢ্য শোভাযাত্রা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিটি অনুষ্ঠানে ছিলো উৎসুক মানুষের ভিড়। আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন।

চট্টগ্রাম প্রতিনিধি:

স্বপ্নের পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে ৬৪ জেলার ন্যায় শনিবার চট্টগ্রাম প্রান্ত থেকে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে জেলা প্রশাসন বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করে। সকাল সাড়ে ৮টা থেকে আয়োজিত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল- সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বহুল প্রত্যশিত পদ্মা সেতু শুভ উদ্বোধনের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভা, পদ্মা সেতু শুভ উদ্বোধন পরবর্তী জেলা শিল্পকলা-শিশু একাডেমির শিল্পীদের পরিবেশনায় নৃত্যসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, কনসার্ট ও বর্ণিল আতশবাজি ডিসপ্লে। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিনের সভাপতিত্বে ও জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) বদিউল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত স্বপ্নের পদ্মা সেতু শুভ উদ্বোধনের আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, জেলা পুলিশ সুপার এস.এম রশিদুল হক প্রমুখ। সভায় বক্তারা বলেন, পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিশে^র ইতিহাসে স্থান করে নেওয়া বাঙালির আত্ম-প্রত্যায়ের, আত্ম-প্রকাশের, আত্ম-মর্যাদার, আত্ম-সক্ষমতার একটি চিরঞ্জীব মহাকাব্য। নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করতে পারায় বাংলাদেশ সারাবিশ্বে সম্মানিত।

শুধু জিমনেসিয়ামে নয়-নগরীর বেশ কয়েকটি স্থানে বড় পর্দায় উদ্বোধন অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়। প্রশাসনের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগও উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করেছে বেশ কয়েকটি স্থানে। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সরকারি সব ভবনে ঝলমলে আলোকসজ্জা করা হয়েছে। এদিকে স্বপ্নের পদ্মা সেতু শুভ উদ্বোধন উপলক্ষে বিকেল সাড়ে ৪টা থেকে এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে শুরু হয় কনসার্ট। কনসার্ট শেষে বর্ণিল আতশবাজি ডিসপ্লে করা হয়।

গাইবান্ধা প্রতিনিধি:

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় পৌর শহীদ মিনার চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসক মো. অলিউর রহমান র‌্যালির উদ্বোধন করেন। এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, পৌর মেয়র মতলুবর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদেকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক, জেলা জাসদ সাধারণ সম্পাদক জিয়াউল হক জনিসহ অন্যান্যরা। পরে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় সুলতানা কামাল ইনডোর স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন বড় পর্দায় প্রদর্শন এবং থিম সং পরিবেশন করা হয়। পরে স্টেডিয়ামে বেলুন, ফেষ্টুন ও কবতুর উড্ডয়ন করা হয়।  এছাড়া পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গাইবান্ধা পৌরসভার আয়োজনে স্থানীয় পৌর শহীদ মিনার চত্বরে বেলুন উড়ানো হয় এবং প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন বড় পর্দায় প্রদর্শন করা হয়। পরে পৌর মেয়র মো. মতলুবর রহমান বেলুন ও কবতুর উড্ডয়ন করেন এবং উপস্থিত মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করেন।

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:

পদ্মা সেতুর উদ্বোধনে উৎসবের আমেজে ভাসে নওগাঁর ধামইরহাটবাসী। ধামইরহাট উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, পুলিশ প্রশাসন ও অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ এ উপলক্ষ্যে দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করে। উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়। উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় প্রধানমন্ত্রীর পদ্মা সেতু’র উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি উপভোগ করেন স্থানীয় সাংসদসহ সকল উপস্থিতি। পরে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসন সর্বস্তরের জনসাধারণকে সঙ্গে নিয়ে পৃথকভাবে বর্ণাঢ্য সাজে একটি আনন্দ শোভাযাত্রা বের করে উপজেলার প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে উপজেলা স্মৃতিসৌধ চত্বরে উপজেলা আওয়ামীলীগ সভাপতি দেলদার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এম.পি।

আরও পড়ুনঃ  পদ্মা সেতুর নকশায় ত্রুটি যেন শেষই হচ্ছে না

শাহজাদপুর(সিরাজগঞ্জ)প্রতিনিধি :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা বের হয়। সকালে দলীয় কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।  পরে উপজেলা চত্বরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত পথসভায় প্রধানমন্ত্রীর সার্বিক উন্নয়ন তুলে ধরেন বক্তারা। এ সময় উপস্থিত ছিলেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেখ আব্দুল হামিদ লাবলু, সহ-সভাপতি আব্দুল কাদের শেখ, যুগ্ম-সাধারন সম্পাদক ও শাহজাদপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুস্তাক আহমেদ প্রমুখ।

বাসাইল(টাঙ্গাইল)প্রতিনিধি

বাসাইলে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করা হয়েছে। সকালে উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা রহিম আহমেদসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশ গ্রহনে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।এছাড়া সেতু উদ্বোধন উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে।

মৌলভীবাজার প্রতিনিধি :

মৌলভীবাজারে নানা আয়োজন ও অনুষ্ঠান পালন করছে জেলা ও উপজেলা প্রশাসন। সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে বেলুন উড়ানো, আলোচনা সভা এবং চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে নানা আয়োজন পালন করা হয়েছে চুয়াডাঙ্গায়। সকাল ৯টায় জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের আয়োজনে ভিন্ন শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা দুটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহরের টাউন ফুটবল মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভার আয়োজন করা হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন প্রমুখ।

খাগড়াছড়ি প্রতিনিধি :

সকালে খাগড়াছড়ি শহরের খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা প্রশাসনে অনুষ্ঠানের আয়োজন করে। ভার্চুয়ালি অনলাইন মাল্টিমিডিয়ার মাধ্যমে স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপভোগ করেন খাগড়াছড়িবাসী। এ সময় জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সর মুখ্য নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, মং সার্কেল চীফ সাচিংপ্রু চৌধুরী, খাগড়াছড়ি পুলিশ সুপার আবদুল আজিজ, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেমসহ জেলা পরিষদের সদস্য, বিভিন্ন সরকারী-বেসরকারি প্রতিনিধি, স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে খাগড়াছড়ির বিভিন্ন সম্প্রদায়ের সম্মিলনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়।

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি :

দিনাজপুরের পার্বতীপুরে ব্যতিক্রমধর্মী আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২টায় পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আনন্দ শোভাযাত্রায় শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করে। শোভাযাত্রাটি উপজেলার আওয়ামী লীগের দলীয় কার্যালয় সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পদ্মা সেতু উদ্ধোধন উপলক্ষে জনসাধারণের দেখার জন্য ব্যবস্থা করে পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগ। এসময় উপস্থিত ছিলেন পার্বতীপুর-ফুলবাড়ী এলাকার সাংসদ সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ আমজাদ হোসেন ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন সমাজ প্রমুখ।

আরও পড়ুনঃ  বন্ধ থাকবে দেশের ৯৫ শতাংশ শপিংমল

ঝালকাঠি প্রতিনিধি

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানটি ঝালকাঠিতে বড়পর্দায় দেখানো হয়েছে। সেতুর দুই পাড়ের আনুষ্ঠানিকতা এবং প্রধানমন্ত্রী কতৃক ফলক উম্মোচন অনুষ্ঠানটি দেখানোর জন্য নানা আয়োজন করেছিলো জেলা প্রশাসন। ঝালকাঠি শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে বানানো হয়েছে উম্মুক্ত মঞ্চ। সেখানে দুটি বড় টিভি এবং একটি মাল্টিমিডিয়া প্রোজেক্টর অস্থায়ীভাবে স্থাপন করা হয়েছে। মঞ্চের সামনেই তাবুতে লোক বসার জন্য হাজার খানেক চেয়ার রাখা হয়। প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের পর আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে বেলুন ও পায়রা উড়িয়েছেন, জেলা প্রশাসক মো. জোহর আলী। এর আগে সকাল ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে বাদ্যযন্ত্র, ব্যানার, প্লাকার্ডসহ বর্ণাঢ্য একটি শোভাযাত্রা হয়েছে ঝালকাঠি শহরে। সরকারি-বেসরকারি কর্মকর্তা কর্মচারি, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাসহ বিভিন্ন স্তরের প্রায় এক হাজার লোক অংশ নেয় শোভাযাত্রায়।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি :

দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশের আয়োজনে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সকালে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু হাসান কবিরের নেতৃত্বে শোভাযাত্রাটি থানা চত্ত্বর থেকে বের হয়ে বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শোভাযাত্রাটি শেষ হয়। শোভাযাত্রায় ঘোড়াঘাট থানার ওসি তদন্ত মমিনুল ইসলাম, ঘোড়াঘাট থানা ট্রাক, ট্যাংলড়ী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মুরাদ হাসান, পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি রাকিবুল হাসান রুবেল অংশগ্রহণ করেন।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এ উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে। সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আওয়ামী লীগ দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে শেষ হয়। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসেস আফরুজা বারীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম করির মুকুলের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি সফিউল ইসলাম আলম, সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, আহসান আজিজার সরদার মিন্টু, সাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু প্রমুখ।

ইবি প্রতিনিধি :

কোটি বাঙালির দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হলো আজ। ঐতিহাসিক এ দিনটির সাক্ষী হতে উৎসবে মেতেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। এ উপলক্ষে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড আলমগীর হোসেন ভুঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, রেজিস্ট্রার ভারপ্রাপ্ত মু আতাউল হক প্রমুখ। এছাড়াও আনন্দ র‌্যালির অংশ হিসেবে সকল বিভাগের শিক্ষক, হলসমূহ, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়। অতঃপর মিলনায়তনে সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের আয়োজন করা হয়।

হাবিপ্রবি প্রতিনিধি :

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিনটি উদযাপন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। এ উপলক্ষ্যে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। পরবর্তীতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর নেতৃতে বর্ণিল আনন্দ র‌্যালি বের করা হয়, এতে বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা, বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ, সাধারণ শিক্ষার্থী ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

আরও পড়ুনঃ  একদিনে সর্বোচ্চ ৩ কোটি ১৬ লাখ টাকা

ভালুকা প্রতিনিধি :

ভালুকায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মডেল থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের উদ্যোগে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সকালে ভালুকা মডেল থানা থেকে ওই আনন্দ র‌্যালিটি বের হয়ে পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে মিলিত হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন, ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন, ভরাডোবা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা  রিয়াদ মাহমুদ, মডেল থানার ইন্সপেক্টর তদন্ত জাহাঙ্গীর আলম, ইন্সপেক্টর অপারেশন সজিব রহমান, ভালুকা প্রেসক্লাব সভাপতি কামরুল হাসান পাঠান কামাল প্রমুখ। র‌্যালি শেষে সাধারণ মানুষের মাঝে ভালুকা মডেল থানা পুলিশের পক্ষ থেকে মিষ্টি বিতরণ করা হয়।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশের পক্ষ থেকে আনন্দ র‌্যালির আয়োজন করা হয়েছে। সকালে অনুষ্ঠিত র‌্যালিতে অংশগ্রহণ করেন সৈয়দপুর রেলওয়ে জেলার পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শাহ মমতাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার (সদর) তোবারক আলী সরকার, সৈয়দপুর রেলওয়ে জেলাসহ অত্র রেলওয়ে জেলার সকল স্তরের অফিসার ও ফোর্সবৃন্দ। র‌্যালিটি সৈয়দপুর রেলওয়ে স্টেশন হতে শুরু হয়ে শহরের বিভিন্ন পথ অত্রিক্রম করে সৈয়দপুর রেলওয়ে পুলিশ ক্লাবের সামনে এসে শেষ হয়।

অপরদিকে সৈয়দপুর থানার উদ্যোগেও অনুরুপ আনন্দ র‌্যালি করা হয়েছে। এতে অংশগ্রহণ করেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভা মেয়র রাফিকা আকতার জাহান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খানের নেতৃত্বে সকল এসআই, কনস্টেবলসহ থানায় কর্মরত পুলিশ সদস্যরা অংশগ্রহণ করেন। র‌্যালিটি থানা চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শেরপুর প্রতিনিধি :

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শেরপুরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে  শনিবার সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে সেখানে ইনডোর স্টেডিয়ামে সরাসরি পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার হাসান মো. নাহিদ চৌধুরী, জেলা পরিষদের প্রশাসক হুমায়ুন কবীর রুমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এজেড মোরশেদ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্যসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জামালপুর প্রতিনিধি :

জামালপুরে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুরে শহরের ফৌজদারী মোড় থেকে র‌্যালিটি বের হয়ে প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। সেখানে কবুতর ও ফানুস উড়ানো শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সাবেক ভূমি মন্ত্রী রেজাউল করিম হীরা, জেলা প্রশাসক শাবস্তী রায়, পুলিশ সুপুার নাছির উদ্দিন আহম্মেদসহ দলীয় বিভিন্ন সহযোগি অঙ্গ সংগঠনের নেতাকর্মী সমর্থকসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ ।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন