শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পানিবন্দিদের উদ্ধারে আর্মি নিয়োগ করেছি: পররাষ্ট্রমন্ত্রী

পানিবন্দিদের উদ্ধারে আর্মি নিয়োগ করেছি: পররাষ্ট্রমন্ত্রী

সিলেটে বন্যায় পানি বন্দি মানুষের জন্য ২০০ টন চাল, নগদ ৩০ লাখ টাকা এবং ৮ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে। প্রয়োজনে আরও পাঠানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। একই সঙ্গে বলেন, আপনাদের (বন্যায় পানি বন্দি মানুষ) ভয় নেই, আমরা আপনাদের পাশে আছি। পানিবন্দিদের উদ্ধারে আমরা আর্মি নিয়োগ করেছি।

গতকাল শুক্রবার ফেসবুক লাইভে এসে বন্যার্তদের এমন আশ্বাসের দেন পররাষ্ট্রমন্ত্রী। এসময় ‘স্থানীয় নেতাকর্মীদের খাবার রান্না করে নিয়ে বানভাসিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান’ মন্ত্রী।

সিলেট এলাকায় আকস্মিক বন্যায় পানি বন্দিদের উদ্ধারে নৌকা ও স্পিডবোট পাঠানো হচ্ছে জানিয়ে ড. এ কে আবদুল মোমেন বলেন, অনেকেই পানিবন্দি হয়ে আছেন। তাদের উদ্ধারে আমরা আর্মি নিয়োগ করেছি। নৌকা ও স্পিড বোট সংগ্রহ করা হচ্ছে। সবাইকে দ্রুত উদ্ধার করে আশ্রয়স্থলে নিয়ে যাওয়া হবে। ধৈর্য ধরুন, সবাইকে উদ্ধার করা হবে। ভয় নেই, আমরা আপনাদের পাশে আছি।

গত বৃহস্পতিবার রাত ও গতকাল সকাল থেকে সিলেটের নেতাকর্মীরা কন্টিনিউয়াসলি আমাকে জানাচ্ছেন, সিলেট সদর, কোম্পানীগঞ্জ, কানাইঘাট, গোয়াইনঘাট, সুনামগঞ্জ, ছাতক, সদরের জালালাবাদ, হাটখোলা, কান্দিরগাঁও, মোংলাগাঁও টোকেরগাঁও- সব এলাকায় যথেষ্ট পানি উঠেছে। এনিয়ে আমাকে ডিসি, মেয়র ও সহকর্মীরা জানিয়েছেন। এটা জানার পর যথেষ্ট ব্যবস্থা নিয়েছি।

ফেসবুক লাইভে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি জানার পর পরই প্রধানমন্ত্রী, আমাদের কেবিনেট সেক্রেটারি, প্রিন্সিপাল সেক্রেটারি, সংশ্লিষ্ট আর্মি অফিসার, দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি। আমাদের রিলিফের কোন অভাব নেই। যথেষ্ট রিলিফ দেয়া হয়েছে। নগদ টাকা দেয়া হয়েছে। আর শুকনো খাবারও দেয়া হয়েছে।

আরও পড়ুনঃ  ঈদে লঞ্চের টিকিট কাটার নতুন নিয়ম

মন্ত্রী জানান, ইতোমধ্যে সিলেটে ২০০ টন চাল, নগদ ৩০ লাখ টাকা, ৮ হাজার প্যাকেট শুকনো খাবার পাঠানো হয়েছে। প্রয়োজনে আরও পাঠানো হবে। এসময় স্থানীয় নেতাকর্মীদের খাবার রান্না করে নিয়ে বানভাসিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি। ইতোমধ্যে এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ইলেকট্রিসিটির সমস্যা সমাধান করা যায়নি। পাহাড়ি ঢল ও অতিবৃষ্টির ফলে এ সমস্যা হয়েছে।

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন