শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

গাজীপুরে ৭টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় অবৈধ এই ইটভাটাগুলো ভেঙ্গে দিয়েছে যৌথভাবে গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। বুধবার (১৮ ডিসেম্বর) দিনব্যাপী গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে পরিবেশ দূষণ বিরোধী এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

পরিবেশ দূষণ বিরোধী ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান। গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার জানান, কালীগঞ্জ উপজেলার বালিগাঁও এলাকায় অবৈধ ইটভাটা বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে।

ওই এলাকায় পরিবেশগত ছাড়পত্র ছাড়া ইটভাটার কার্যক্রম পরিচালনা করার দায়ে মোট ৭টি অবৈধ ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে। গুড়িয়ে দেওয়া আর সি জি ব্রিকস কে ১ লাখ টাকা, মেসার্স ফারুক টেডার্সের (এম এস এম) ব্রিকস নামের ৬টি ইটভাটাকে ১লাখ ৫০ হাজার টাকা করে মোট ৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অর্থাৎ সর্বমোট ৭টি ইটভাটাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমান আদালত চলাকালে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা আব্দুল্লাহ আল-নূর, গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার, রিসার্চ অফিসার মোঃ আশরাফ উদ্দিন, পরিদর্শক আব্দুর রাজ্জাক, পরিদর্শক শেখ মোজাহিদ, গাজীপুর র‌্যাব-১, আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ ও গাজীপুর ফায়ার সার্ভিসের কালীগঞ্জ শাখার সদস্যরা।

পরিবেশ দূষনের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে গাজীপুর পরিবেশ অধিদপ্তর।

আরও পড়ুনঃ  একদিনে মৃত্যু ৪৭, নতুন আক্রান্ত ২৬৬৬

সংবাদটি শেয়ার করুন