শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা বৃদ্ধিতে সতর্ক হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

করোনা বৃদ্ধিতে সতর্ক হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

করোনার ঢেউ আবার আছড়ে পড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১২৮ জন নুতন রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে শুধু রাজধানীতেই ১১৪ জন। তাতে এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৫৪ হাজার ২৪৩ জনে। শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। এ অবস্থায় সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, কয়েকদিন ধরে দেশে আবারও বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। আমাদের সতর্ক হয়ে চলতে হবে। মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব ভুলে গেলে হবে না। রোগী বাড়ছে। টিকা না নিয়ে থাকলে দ্রুত নিতে হবে।

গতকাল সোমবার সচিবালয়ে বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া অটোমেশন বিষয়ক সভা শেষে তিনি এ আহ্বান জানান। এ সময়ের মধ্যে করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১৩১ জন অপরিবর্তিত থাকলো। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তাতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৩৩৭ জন। ২৪ ঘণ্টায় ৬ হাজার ৬৮৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৬ হাজার ৬৮৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ফুলবাড়ীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

সংবাদটি শেয়ার করুন