শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রূপপুরে রাশিয়া ডে পালিত

রূপপুরে রাশিয়া ডে পালিত

পাবনার রূপপুরে রাশিয়া ডে পালিত হয়েছে। গত শনিবার রাতে রত্নদ্বীপ রিসোর্টে এ উপলক্ষে রাশিয়া-বাংলাদেশ অনুভূতির প্রতিকৃতি-বিষয়ে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাশিয়ার পারমাণবিক শক্তি কর্তৃপক্ষের (রোসাটম) আয়োজনে রাশিয়ার সাথে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নানাদিক নিয়ে বক্তব্য রাখেন পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পরমাণু শক্তি কমিশনের প্রধান প্রকৌশলী আশরাফুল ইসলাম ও ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েস।

এ সময় বক্তারা বলেন রাশিয়া বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধুরাষ্ট্র। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে রাশিয়া বাংলাদেশের পক্ষে জোরালো ভূমিকা রেখেছিল। এজন্য বাংলাদেশ রাশিয়ার প্রতি আজীবন কৃতজ্ঞ। এছড়াও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সহযোগিতা করায় রাশিয়ান সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পরে অনুষ্ঠানে রাশিয়া থেকে আগত জনপ্রিয় সাংস্কৃতিক দল আলেকজান্দ্রাভ একাডেমিক এনসেম্বলের পরিবেশনায় পরাক্রমশালী রুশ সাম্রাজ্য, পরাশক্তি সোভিয়েত ইউনিয়ন কিংবা আজকের দাপুটে রাশিয়া, শক্তি, সৌন্দর্য, বিজ্ঞান কিংবা সংস্কৃতি ও ঐতিহাসিক নানা ঘটনা নিয়ে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সময় রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত বাংলাদেশী ও রাশিয়ান শ্রমিকরা শুভেচ্ছা স্মারক বিনিময় করেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজা খাতুন, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উর্ধ্বতন কর্তৃপক্ষ অনুষ্ঠান উপভোগ করেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ভেজাল মাঠায় বেড়েছে স্বাস্থ্য ঝুঁকি

সংবাদটি শেয়ার করুন