শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সীতাকুণ্ডের ঘটনায় ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের শোক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় শোক প্রকাশ করেছে ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব। সেই সঙ্গে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং অগ্নিদগ্ধ ও আহতদের সবার দ্রুত সুস্থতা কামনা করা হয়েছে।

সংগঠনের দপ্তর সম্পাদক মোহাম্মদ মুবিন খান কর্তৃক পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই শোক জানানো হয়।
ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি জমির হোসেন এবং সাধারণ সম্পাদক কবির আল মাহমুদ এক যৌথ শোকবার্তায় বলেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহত ফায়ারসার্ভিস কর্মীসহ সেখানে কাজে থাকা শ্রমিকদের হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করছি। আল্লাহ তায়লার নিকট নিহতদের রুহের শান্তি এবং আহতদের দ্রুততম আরোগ্যের জন্য প্রার্থনা করছি। সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করছি দেশের সকল সামাজিক, রাজনৈতিক ও বিভিন্ন ছাত্রসংগঠনের স্বেচ্ছাসেবকদের প্রতি। যারা এই চরম সংকটময় অবস্থায় সেবার জন্য এগিয়ে এসেছেন।

সর্বোপরি সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের মূল কারণ উদঘাটন হোক। সীতাকুণ্ডের অগ্নিট্রাজেডির জন্য দায়ীদের যেন কঠোর শাস্তির আওতায় আনা হয়। একইসঙ্গে কন্টেইনার ডিপো, বাস, ট্রেন, লঞ্চ, শিল্প-কারখানাসহ দেশের সকল স্থাপনা এবং যানবাহনে ভবিষ্যতে এমন দুর্ঘটনা আর যাতে না ঘটে, সেজন্য টেকসই ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

আনন্দবাজার/টি এস পি

আরও পড়ুনঃ  প্রধানমন্ত্রীর উপহারের ঘরে তালা, আটক ১

সংবাদটি শেয়ার করুন