শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কূপে মাটি চাপায় দুই শ্রমিকের মৃত্যু

কূপে মাটি চাপায় দুই শ্রমিকের মৃত্যু

টাঙ্গাইলে কূপ খননের সময় মাটি চাঁপা পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরোও ৩ শ্রমিক। গতকাল মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল শহরের আশেকপুর এলাকায় নির্মানাধীন একটি ভবনের সেপটি ট্যাংকির জন্য কূপ খননের সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকরা হলেন টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাশিল পালপাড়ার আনন্দ পাল ও লিটন পাল।  

ফায়ার সার্ভিসকর্মী ও এলাকাবাসী জানায়, সকালে আশেকপুর জোবায়দা উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশে অলি, জিহাস  ও নজরুলের নির্মানাধীন একটি ভবনের সেপটি ট্যাংকির জন্য কূপ খননের সময় ৫ জন কুমার কাজ করতে ছিল। এ সময় ২ জন কূপের নিচে ছিল। আর ৩ জন কূপের উপরে ছিল। কাজ করার একপর্যায়ে  কূপের মাটি ধ্বসে মাটির নিচে চাঁপা পড়ে শ্রমিক আনন্দ পাল ও লিটন পাল। এসময় এলাকাবাসী উপরের তিনজন শ্রমিককে আহত অবস্থায় উদ্ধার করে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে ভেকু দিয়ে মাটি সরিয়ে কূপের নিচে চাঁপা পড়া ২ জন শ্রমিকের লাশ উদ্ধার করে। এ ঘটনায় আহতরা হচ্ছে বাসাইল উপজেলার কাশিল পালপাড়ার মিলন পাল, নওসুনি পাল ও বিমল পাল। নির্মানাধীন ওই ভবনটির মালিকের বাড়িও বাসাইল উপজেলার কাশিল গ্রামে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, আশেকপুর ইন্দারা পাড়া এলাকায় নির্মাধীন ভবনে পাইলিংয়ের কাজ করার সময় চার পাশ থেকে মাটি চাপা পরে দুইজন নিহত হয়। পরে  স্থানীয় লোকজন আমাদের জানালে ঘটনাস্থালে গিয়ে তাদের উদ্ধার করি।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  স্বাদে-ঘ্রাণে অনন্য গুঠিয়ার সন্দেশ

সংবাদটি শেয়ার করুন