সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলের জেরিন ব্রিটেনের কাউন্সিলর

শ্রীমঙ্গলের জেরিন ব্রিটেনের কাউন্সিলর

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের মেয়ে শাহানিয়া চৌধুরী জেরিন ব্রিটেনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। জেরিনসহ মৌলভীবাজার জেলার মোট ১৫ বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটেনের কাউন্সিলর নির্বাচিত হন। এছাড়াও বাংলাদেশী বংশোদ্ভূত প্রবাসীরা বৃটেনের মূলধারার রাজনীতির সঙ্গে সম্পুক্ত হয়ে সে দেশের নির্বাচনে অংশ নিয়ে ধারাবাহিত সাফল্য অর্জন করে আসছেন।

বিদেশের মাটিতে তাদের এমন সাফল্যে দেশের ভাবমূর্তি ও গ্রহণযোগ্যতা বাড়ছে। বৃটেনের স্থানীয় নির্বাচনে তাদের এমন বিজয়ের সংবাদে আনন্দে উৎফুল্ল মৌলভীবাজার জেলাসহ বিভিন্ন উপজেলার মানুষ।

এর মধ্যে ইতিহাস গড়লেন শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের কৃতি সন্তান শাহানিয়া চৌধুরী জেরিন।

তিনি হ্যারো এলাকা থেকে লেবার পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে কাউন্সিলর নির্বাচিত হন। শ্রীমঙ্গলের একমাত্র নারী যিনি অসামান্য অবদান রেখে শ্রীমঙ্গলবাসীকে গর্বিত করেছেন। শ্রীমঙ্গলের কালাপুর ইউনিয়নে তাঁর পরিবার আনন্দের জোয়ার বইছে।

উল্লেখ্য, ব্রিটেনের স্থানীয় সরকার নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত মৌলভীবাজারের ১৫ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে স্বামী-স্ত্রী ও আপন দুই বোনও রয়েছেন। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার কৃতিমানরা নিজ নিজ পেশার পাশাপাশি ব্রিটেনের রাজনীতিতে অবদান রাখায় নির্বাচনে অংশ নেওয়ার স্বীকৃতি পেয়ে আসছেন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আম্পানে বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে মারা গেছে ১৮ জন

সংবাদটি শেয়ার করুন