মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্মাণ শেষ হওয়ার আগেই সেতুতে ফাটল

নির্মাণ শেষ হওয়ার আগেই সেতুতে ফাটল

রংপুরের একটি ইউনিয়নে সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার আগেই ফাটল দেখা দিয়েছে। দুদকের এনফোর্সমেন্ট টিম সরেজমিন অভিযান চালিয়ে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে। 

গতকাল মঙ্গলবার দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে। দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফি উল্লাহ অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা যায়, রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের মিলবাজার এলাকায় সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার আগেই ফাটল দেখার বিষয়ে দুদক হটলাইনে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এনফোর্সমেন্ট টিম অভিযান চালায়।

অভিযান চালানোর সময় অভিযোগ সংশ্লিষ্ট এলজিইডির উপজেলা প্রকৌশলী, ঠিকাদার, ইউপি চেয়ারম্যান ও সদস্যসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। সেতু নির্মাণ সংক্রান্ত রেকর্ডপত্র সরবরাহের জন্য উপজেলা প্রকৌশল অফিসারকে অনুরোধ করে টিম।

অভিযোগ সূত্রে জানা যায়, ৬ দশমিক ৯ মিটার দৈর্ঘ্য ও ৪ দশমিক ৮৮ মিটার প্রস্থের সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার আগেই সেতুতে ফাটল দেখা দেয়। সেতু নির্মাণের কাজটি করছে লালমনিরহাটের ফাতেমা ট্রেডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

গত বছরের নভেম্বরে সেতুর নির্মাণকাজ শুরু হয়। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে সেতু নির্মাণ শেষ হয়নি। অভিযোগ ছিল নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে সেতুর কাজ করা হয়েছে। এ কারণে কাজ শেষ হওয়ার আগেই সেতুতে ফাটল দেখা দিয়েছে।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  ঝিনাইদহে ভয়াল ২১ আগস্ট পালিত

সংবাদটি শেয়ার করুন