শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আচরণবিধি না মানায় ৪ লক্ষাধিক টাকা জরিমানা

কুমিল্লা সিটি নির্বাচন

কুমিল্লা সিটি নির্বাচন

কুমিল্লা সিটি নির্বাচনকে সামনে রেখে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী। এসময় তিনি বলেন, নির্বাচনী আচরণ বিধি নিয়ে কঠোর আছে কমিশন। এপর্যন্ত কুমিল্লায় চার লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। অন্তত ৫ জন প্রার্থীকে আচরণ বিধি লঙ্ঘন করায় জরিমানা করা হয়েছে। আচরনবিধি মেনে না চললের নির্বাচন কমিশনকে যে ক্ষমতা দেয়া হয়েছে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে উৎসবমুখর পরিবেশে মনোয়ন ফরম সংগ্রহ করতে শুরু করেছেন প্রার্থীরা। কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে এই মনোনয়ন সংগ্রহ করছেন তারা। মেয়র পদে দলীয় মনোনয়ন থাকলেও কাউন্সিলর পদে দলীয় মনোনয়নের বিষয়টি না থাকায় শুরুতে নির্বাচন কার্যালয়ে কাউন্সিলর প্রার্থীদের ভিড় বেশি। প্রয়োজনীয় সকল কাগজপত্র এবং নিজেদের সমর্থকদের সাথে নিয়ে এসে মনোনয়ন সংগ্রহ করছেন প্রার্থীরা।

কুমিল্লা সিটি করপোরেশনে (কুসিক) নির্বাচনে ভোট গ্রহন হবে আগামী ১৫ জুন। রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে ও প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ ১৫ জুন।

সর্বশেষ কুমিল্লা সিটিতে ভোটগ্রহণ হয়েছিল ২০১৭ সালের ৩০ মার্চ। ২০১৭ সালের নির্বাচনে বিএনপি নেতা মনিরুল হক সাক্কু দ্বিতীয়বারের মতো এ সিটিতে নির্বাচিত হয়েছিলেন। এ সিটিতে সে সময় ভোট হয়েছিল ১০৩টি কেন্দ্রে মোট ভোটার ছিল ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন।

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পণ্যকে জনপ্রিয় করতে প্রয়োজন বিশ্বাসযোগ্যতা : আতিউর

সংবাদটি শেয়ার করুন