ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

ভাসানচর পৌঁছালো ২ হাজার রোহিঙ্গা

ভাসানচর পৌঁছালো ২ হাজার রোহিঙ্গা

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্পে ১৩তম ধাপে আরও ১ হাজার ৯৯৭জন রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু এসে পৌঁছেছে। এনিয়ে ১৩টি ধাপে ভাসানচরে পৌঁছলো প্রায় সাড়ে ২৭ হাজার রোহিঙ্গা। স্বাস্থ্য পরীক্ষা শেষে আশ্রয়ণের ৭৩, ৭২, ৮৪ ও ৮৫ নং ক্লাস্টারে রাখা হবে।

তথ্যগুলো নিশ্চিত করে ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, বুধবার বেলা ১১টা ৪০ মিনিটে রোহিঙ্গাবাহি ৫টি জাহাজ ভাসানচরে এসে পৌঁছে। এরআগে নৌবাহিনীর তত্ত্বাবধানে সকালে চট্টগ্রাম বোটক্লাব থেকে জাহাজগুলো ছেড়ে আসে।

জানা যায়, ভাসানচরের ১২০টি আশ্রয়ণে এ পর্যন্ত ১৩ দফায় প্রায় সাড়ে ২৭ হাজার রোহিঙ্গাকে পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে এ আশ্রয়ণে পাঠানো হবে এক লাখ।

প্রসঙ্গত, ২০২০ সালের ৪ ডিসেম্বর কক্সবাজারের আশ্রয় শিবিরগুলো থেকে প্রথম রোহিঙ্গাদের নোয়াখালীর ভাসানচরে স্থানান্তরে কার্যক্রম শুরু হয়। সরকার সিদ্ধান্ত নেয় কক্সবাজারের আশ্রয় শিবিরগুলো থেকে ১ লাখ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হবে। সরকারের ওই সিদ্ধান্ত অনুযায়ী রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরে কার্যক্রম চলামান রয়েছে। ভাসানচরে রোহিঙ্গাদের আশ্রয় দিতে বাসস্থানসহ অবকাঠামোগত সব ধরনের সুযোগ-সুবিধার নির্মাণ ও প্রস্তুতি সম্পন্ন করে সরকার।

সংবাদটি শেয়ার করুন