রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারকে নীতি সহায়তা দিতে হবে -এফবিসিসিআই সভাপতি

এফবিসিসিআই সভাপতি

কম খরচে ফ্ল্যাট ও প্লট বিক্রির ব্যবস্থা করতে সরকারি ও বেসরকারি যৌথ উদ্যোগের প্রয়োজন। সরকার বা বেসরকারিখাতের একার চেষ্টায় সাধারণ মানুষের নাগালের মধ্যে ফ্ল্যাট বা প্লট পৌঁছে দেয়া যাবে না। সরকারকে আবাসনখাতে নীতি সহায়তা দিতে হবে।

আর সরকারের দেয়া নীতি সহায়তা নিয়ে আবাসনখাতকে গতিশীল করতে হবে। আবাসনখাতের স্থবিরতা কাটাতে এমন পরামর্শই দিচ্ছেন দেশের ব্যবসায়িদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি জসিম উদ্দিন।

করোনার কারণে গত প্রায় দুই বছর দেশের অর্থনীতিতে নেতিবাচক ধারা রয়েছে উল্লেখ করে এববিসিসিআই সভাপতি বলেন, গত মাস ছয়েক থেকে করোনার প্রকোপ কমলেও অর্থনীতি এখনো গতিশীল হয়নি। বিশেষভাবে সাধারণ মানুষ এখনো করোনাকালিন আর্থিক সংকট কাটিয়ে উঠতে পারেনি। এমন পরিস্থিতিতে বেশি দাম দিয়ে ফ্ল্যাট কেনা সম্ভব হবে না।

রাজস্ব নীতির কারণে দেশের ফ্ল্যাট বা প্লটের দাম বেশি থাকছে বলে উল্লেখ করে ব্যবসায়ী নেতা জসিম উদ্দিন আনন্দবাজারকে বলেন, নিমার্ণ সামগ্রির দাম কমাতেও সরকারকে বিভিন্ন পদক্ষেপ নিতে হবে। আবাসনখাতের ওপর নির্ভর করে শিল্পের অনেক উপখাত পরিচালিত। তাই আবাসনখাত গতিশীল হলে শিল্পের অন্যান্য খাতও গতিশীল হবে।

আনন্দবাজার/শহক

আরও পড়ুনঃ  স্বাস্থ্য অধিদফতরের ২৮ জন কর্মকর্তাকে রদবদল

সংবাদটি শেয়ার করুন