শুক্রবার, ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রতিবেশী দেশের সঙ্গে সমস্যা সমাধান হবে আলোচনার মাধ্যমে’

প্রতিবেশী দেশের সঙ্গে সমস্যা সমাধান হবে আলোচনার মাধ্যমে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৪ মার্চ) গণভবনে সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শঙ্করের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে করোনাভাইরাস মহামারি প্রতিরোধে এরই মধ্যে টিকা কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে সবাইকে এই টিকা কার্যক্রমের আওতায় আনা হবে। কভিড-১৯ মহামারির শুরুতেই সবাইকে সম্পৃক্ত করে তাৎক্ষণিক পদক্ষেপ নেওয়ায় বাংলাদেশে এই ভাইরাস মোকাবিলা করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, বন্যা, ঘূর্ণিঝড়ের পাশপাশি করোনা ভাইরাস মহামারি মোকাবিলা করার পরও বাংলাদেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। এরই মধ্যে দেশে রেমিটেন্সের প্রবাহও বেড়েছে। করোনাভাইরাস মহামারির প্রাদুর্ভাবে দেশে যেন খাদ্য সংকট দেখা না দেয় সেজন্য সরকার কৃষিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে খাদ্য উৎপাদনে জোর দিয়েছে।

সাক্ষাৎকালে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকর তার বাবা ভারতের সাবেক সরকারি কর্মকর্তা কে. সুব্রামারিয়ামের বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে লেখা বই ‘লিবারেশন ওয়ার অব বাংলাদেশ’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পাঁচ গ্রামের দুঃখ সাঁকো

সংবাদটি শেয়ার করুন