রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের ওঠানামায় চলছে পুঁজিবাজারের লেনদেন

সূচকের ওঠানামায় চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের চতুর্থ কার্যদিবস আজ বুধবার (৩ মার্চ) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে এক পয়েন্ট কমে পাঁচ হাজার ৫০৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ সূচক এক পয়েন্ট কমে ১২৪৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক দুই পয়েন্ট কমে ২১০৫ পয়েন্টে অবস্থান করে।

এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৩৩ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১২৮টির দাম বেড়েছে, ৯৩টির কমেছে এবং ১০৯টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে লেনদেন শুরুর পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২৯ পয়েন্ট কমে ১৫ হাজার ৯৬৭ পয়েন্টে অবস্থান করে। এসময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদনে হওয়া কম্পানিগুলোর মধ্যে ৫০টি কম্পানির দাম বেড়েছে, ৫৭টি কম্পানির দর কমেছে এবং ৪০টি কম্পানি শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পুঁজিবাজারে অনুত্তেজক লেনদেন ও সূচক

সংবাদটি শেয়ার করুন