শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

সূচকের মিশ্র প্রবণতায় চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ সোমবার (১ মার্চ) লেনদেন শুরুর পর ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে ৫ হাজার ৩৯৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১২২৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২০৫৩ পয়েন্টে অবস্থান করে।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৬০ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১০৫টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৯টি কম্পানির শেয়ারের দর।

‌এদিকে লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৯ পয়েন্ট কমে ১৫ হাজার ৫৯৩ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। এসময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৩৪টি কম্পানির দাম বেড়েছে, ১৯টির কমেছে এবং ১৯টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  করোনার পরে কমছে রেমিট্যান্স প্রবাহ

সংবাদটি শেয়ার করুন