সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে চলছে লেনদেন

সূচকের পতনে চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স গত দিনের চেয়ে ৪৬ পয়েন্ট কমে ৫ হাজার ৭৪৩ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১০ পয়েন্ট কমে ১২৮৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৩ পয়েন্ট কমে ২১৭৮ পয়েন্টে অবস্থান করছে।

এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৪৫ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৬৯টির দাম বেড়েছে, ১৬৯টির কমেছে এবং ১০২টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১১৭ পয়েন্ট কমে ১৬ হাজার ৭৫৯ পয়েন্টে অবস্থান করে। এ সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৩২টি কম্পানির দাম বেড়েছে, ৬২টি কম্পানির দর কমেছে এবং ৩১টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সূচকের বড় উত্থানে চলছে লেনদেন

সংবাদটি শেয়ার করুন