রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন

সূচকের উত্থান পতনে চলছে দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে ৫ হাজার ৭৯৫ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট কমে ১২৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে ২১৮৫ পয়েন্টে অবস্থান করে।

এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৪০২ কোটি ১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১৪০টির দাম বেড়েছে, ১১৭টির কমেছে এবং ৮৪টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে লেনদেন শুরুর পর সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৭ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ৮৮৪ পয়েন্টে অবস্থান করে। এসময় পর্যন্ত লেনদেন হয়েছে ১৯ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৫০টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৫৩টি কম্পানির। আর ২৪টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  সূচকের পতনে চলছে লেনদেন

সংবাদটি শেয়ার করুন