রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় বিশ্বে মৃত্যু ছাড়িয়েছে ১৯ লাখ

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ। করোনার নতুন ধরনের কারণে আক্রান্ত এবং মৃতের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে।এতে বর্তমানে বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৮৪ লাখ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (৮ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৮৪ লাখ ৯৭ হাজার ৪২৮ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৬ হাজার ৬৪৬ জনের। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৩৬ লাখ ৭ হাজার ৩৭৩ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ২১ লাখ ৩২ হাজার ৪৫ জন। এতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ১২৪ জনের। আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৪ লাখ ১৪ হাজার ৪৪ জন এবং মারা গেছেন এক লাখ ৫০ হাজার ৬০৬ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৯ লাখ ৬১ হাজার ৬৭৩ জন আক্রান্ত হয়েছেন। এতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ লাখ ৪৯৮ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৩২ হাজার ১৪২ জন। এতে মারা গেছে ৬০ হাজার ৪৫৭ জন। পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ লাখ ৮৯ হাজার ৪১৯ জন। এতে মারা গেছে ৭৮ হাজার ৫০৮ জন।

আরও পড়ুনঃ  করোনায় দুই টোল প্লাজাতে ৭০ কোটি টাকা কম আয়

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন