সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভয়াবহ হচ্ছে করোনা, মৃত্যু ছাড়াল সাড়ে ১৫ লাখ

ধীরে ধীরে আবারও ভয়ংকর হতে শুরু করেছে মরণঘাতী করোনাভাইরাস। এখন পর্যন্ত বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ছয় কোটি ৭৯ লাখ। আর এতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৫ লাখ ৫০ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৭৯ লাখ ৩৪ হাজার ৯৩৯ জন এবং এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১৫ লাখ ৫০ হাজার ১৬৯ জনের। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন চার কোটি ৭০ লাখ ০৭ হাজার ২৮৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ৫৩ লাখ ৬৯ হাজার ৪৬ জন। এতে মৃত্যু হয়েছে দুই লাখ ৯০ হাজার ৪৪৩ জনের। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৭ লাখ ৩ হাজার ৯০৮ জন এবং আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৪০ হাজার ৯৯৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৬ লাখ ২৮ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। আর এতে মৃত্যু হয়েছে দেশটির এক লাখ ৭৭ হাজার ৩৮৮ জনের। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৮৮ হাজার ৯১২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৫৯৭ জনের। পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২২ লাখ ৯৫ হাজার ৯০৮ জন। এর মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫ হাজার ৫২১ জন।

আরও পড়ুনঃ  ঘুরে দাঁড়ানোর চেষ্টায় টাঙ্গাইলের তাঁতশিল্প

আনন্দবাজার/ডব্লিউ এস

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন