ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে চলছে লেনদেন

সূচকের উত্থানে চলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ বুধবার (১৪ অক্টোবর) লেনদেন শুরুর পর সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে চার হাজার ৮৫১ পয়েন্টে রয়েছে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট বেড়ে ১১০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৬৫৪ পয়েন্টে অবস্থান করছে।

এই সময়ের মধ্যে ৯১ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ১৪১টির দাম বেড়েছে, ৯৭টির কমেছে এবং অপরিবর্তিত রয়েছে ৬৯টি কম্পানির শেয়ার।

এদিকে লেনদেন শুরুর পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৮৫৫ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এই সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে দুই কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে ৩৩টি কম্পানির দাম বেড়েছে, ১৬টি কম্পানির দর কমেছে এবং ১৩টি কম্পানির শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন