বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

যতদিন বেঁচে আছি যেন সম্মানের সাথে বাঁচতে পারি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের ৭৪তম জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়ে বলেছেন, যতদিন বেঁচে আছি সম্মানের সাথে যেন বাঁচতে পারি।

তিনি বলেন, আমার কাছ থেকে বাংলাদেশের জনগণের যেন উপকারই হয়, মানুষ যেন ভালো থাকে, সেই কাজটুকু যেন করতে পারি।

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী এসব কথা জানান। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিসভার বৈঠকে যুক্ত হন।

প্রধানমন্ত্রী জানান, আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি, এই দেশটাকে যেন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারি। বাংলাদেশের জনগণ যেন বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে পারে, ওই টুকই আমার প্রচেষ্টা, আর কিছু না। নইলে বাবা-মা ভাই সব হারিয়ে রিক্ত নিঃস্ব হয়ে এই দেশে এসে কাজ করা, এটা খুবই কঠিন কাজ।

প্রধানমন্ত্রী আরও জানান , তারপরেও শুধু একটা কথা চিন্তা করেছি যে দেশটাকে আমার বাবা এতো ভালোবেসেছেন, সে দেশের মানুষকে তাদের জন্য কিছু করে যেতে হবে। তার (বঙ্গবন্ধুর) স্বপ্নটা যেন অপূর্ণ না থাকে, সেটা যেন পূর্ণ করতে পারি, সকলের সহযোগিতায় আমরা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে পারছি। হয়তো করোনা না আসলে আরও অনেক কাজ করতে পারতাম।

শেখ হাসিনা বলেন, যত বাধা বিঘ্ন আসুক সেটা অতিক্রম করার মতো ক্ষমতা বাংলাদেশের মানুষের রয়েছে। এজন্য বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানাই।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে এ উপলক্ষে সীমিত পরিসরে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে দলীয়ভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।

আরও পড়ুনঃ  দেশের জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে : প্রধানমন্ত্রী

আনন্দবাজার/এফআইবি

Print Friendly, PDF & Email

সংবাদটি শেয়ার করুন