শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে চলছে শেয়ারবাজারের লেনদেন

সূচকের উত্থানের মধ্যে দিয়ে চলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আজকের লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) লেনদেন শুরুর পর সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই শরীয়াহ্ সূচক ৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১২৬ ও ১৭০১ পয়েন্টে অবস্থান করছে।

এই সময়ের মধ্যে ১৪১ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৯১টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কম্পানির শেয়ার।

লেনদেন শুরুর পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২৮ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ২১৫ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। এ সময় পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে এক কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে ৪৫টি কম্পানির দাম বেড়েছে, ২২টি কম্পানির দর কমেছে এবং অপরিবর্তিত রয়েছে ৯টি কম্পানির শেয়ারের দর।

আনন্দবাজার/ডব্লিউ এস

আরও পড়ুনঃ  সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

সংবাদটি শেয়ার করুন