মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শীতে করোনা পরিস্থিতি খারাপ হতে পারে, প্রস্তুতি নিন- প্রধানমন্ত্রী

আসন্ন শীতকালে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। তাই এখন থেকেই পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের আদেশ দিয়েছেন তিনি।

তিনি জানান, শীতকাল আসন্ন। কোনো কোনো ক্ষেত্রে করোনা পরিস্থিতির আরও অবনতি ঘটতে পারে। আমাদের এ মুহূর্ত থেকেই তা মোকাবেলার জন্য প্রস্তুতি নিতে হবে। গতকাল ৩৪টি বাণিজ্যিক ব্যাংকসহ বিভিন্ন সংগঠনের কাছ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ ফান্ডে অনুদান গ্রহণকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, প্রধানমন্ত্রী নিজ বাসভবন গণভবন থেকে এক ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ অনুদান হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেন। অপরদিকে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এ অনুদানের চেক গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী এ সময় করোনা মোকাবেলায় এ আর্থিক অনুদান দেওয়ায় সংগঠনগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ প্রসঙ্গে তিনি জানান, সবাই এ পরিস্থিতিতে  অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করেছেন। আর এজন্যই আমরা এ করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছি।

করোনার এর অভিঘাত থেকে দেশের অর্থনীতিকে মুক্ত রাখতে প্রণোদনা প্যাকেজ ঘোষণাসহ সরকারের আন্তরিক প্রচেষ্টার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা দেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিকে সচল রাখতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছি। আমরা প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছি এবং যেখানে যা প্রয়োজন তা-ই দিয়েছি। কারণ জনগণের সেবা করাই আমাদের মূল লক্ষ্য।

আনন্দবাজার/এইচ এস কে

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  পণ্যবাজারে পঞ্চ সিন্ডিকেট

সংবাদটি শেয়ার করুন