ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর ঈদ জামাতের সময়সূচী

করোনার প্রকোপ না কমায় এবারো কোন ঈদগাহ খোলা মাঠে হবে না ঈদের জামাত। মসজিদগুলোতে দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এবার ঈদের ৬টি জামাত অনুষ্ঠিত হবে।

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাত আদায় করা যাবে। নামাজ শেষে কোলাকোলি এবং হাত মেলানো থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।

ইসলামিক ফাউেন্ডশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঈদুল আজহায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে মোট ছয়টি ঈদ জামাত। সকাল ৭টায় হবে প্রথম জামাত। এরপর যথাক্রমে ৭টা ৫০, ৮টা ৪৫, ৯টা ৩৫, ১০টা ৩০ এবং ১১টা ১০ মিনিটে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঈদুল আজহার জামাত সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ-মসজিদুল জামিআয় অনুষ্ঠিত হবে।

এ ছাড়া রাজধানীর গুলশান সেন্ট্রাল মসজিদে মোট ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। প্রথমটি সকাল ৬টা, দ্বিতীয়টি ৮টায় এবং তৃতীয়টি ১০টায় অনুষ্ঠিত হবে। মিরপুরের কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে ৩টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথমটি সকাল ৭টা, দ্বিতীয়টি ৮টা এবং তৃতীয়টি ৮টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

ঐতিহ্যবাহী সরকারি মাদরাসা-ই-আলিয়া, ঢাকার মসজিদ এবং ধানমন্ডি ঈদগাহ মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়।

লক্ষ্মীবাজার নূরাণী জামে মসজিদে সকাল ৮টায়, লক্ষ্মী বাজার মিয়া সাহেব ময়দান খানকা শরীফ জামে মসজিদে সকাল ৭টায় এবং লালবাগ জে এন সাহা রোডস্থ বায়তুস সালাম জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় প্রথম ঈদ জামাত ও সকাল সাড়ে ৮টায় দ্বিতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

কারওয়ান বাজার আম্বর শাহ জামে মসজিদে সকাল ৭টা ৩০ মিনিটে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। নগরীর চকবাজার ইসলামবাগ বড় মসজিদে সকাল ৭টায় প্রথম ঈদ জামাত, সকাল ৮টায় দ্বিতীয় এবং সকাল ৯টায় তৃতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

সেগুন বাগিচায় মসজিদে নূর-এ সকাল সাড়ে ৭টায়, ঢাকার কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া মসজিদে সকাল সাড়ে ৭টায়, কামরাঙ্গীরচর রহমতিয়া জামে মসজিদে সকাল ৭টায় এবং আকসা হুজুরপাড়া কামরাঙ্গীরচর মসজিদে সকাল ৭ টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

ঢাকার ডেমরার ঐতিহ্যবাহী দারুননাজাত সিদ্দিকীয়া মাদরাসা জামে মসজিদে সকাল ৭ টায়, ডেমরার বড় ভাঙ্গাস্থ আল আকসা জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন