ঢাকা | বুধবার
২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সাধারণ ছুটি বাড়িয়ে জারি হলো প্রজ্ঞাপন

দেশে করোনাভাইরাস পরিস্থিতি ভালো না হওয়ায় সাধারণ ছুটি ৫ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে নতুন কিছু নির্দেশনাসহ ছুটি বাড়ানোর এই প্রজ্ঞাপন জারি করে সরকার।

জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, অফিস খুলে দেয়ার মতো পরিস্থিতি এখনও সৃষ্টি হয়নি। ছুটিকালে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা যাবে না। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে শিল্প-কারখানা, কৃষি এবং উৎপাদন ও সরবরাহ ব্যবস্থার সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রগুলো ও গণপরিবহন পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।

এর আগে ১ মে পর্যন্ত ছুটির মেয়াদ বাড়ানোর জন্য সুপারিশ করেছিল করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জাতীয় কমিটি। মঙ্গলবার জাতীয় কমিটির সভাপতি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেয়া হয় বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন জাতীয় কমিটির সদস্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

দেশে করোনাভাইরা প্রতিরোধে প্রথম দফায় গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার। দ্বিতীয় দফায় বাড়িয়ে ১৪ এপ্রিল, তৃতীয় দফায় ২৫ এপ্রিল এবং সর্বশেষ বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হলো।

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন