মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার পর চট্টগ্রাম ও খুলনা মহানগরীতেও প্রবেশ-বের হওয়া বন্ধ

ঢাকা লকডাউনের পর এবার বন্ধ করে দেওয়া হলো খুলনার প্রবেশ-বের দ্বার। নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজধানী ঢাকার ধারাবাহিকতায় চট্টগ্রাম মহানগর ও খুলনা মহানগর এলাকায় সর্বসাধারণের জন্য ঢোকা ও বের হওয়া বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এবং খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)।

সোমবার (৬ এপ্রিল) রাত ১০টা থেকে এই নির্দেশনা কার্যকর হবে। সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবু বকর সিদ্দিক এবং খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনাভাইরাস সংক্রমণ রোধে  জরুরি সেবা, চিকিৎসা, খাদ্যপণ্য ও রফতানি পণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন ছাড়া সব ধরনের ব্যক্তি ও যানবাহন চলাচলের ওপর নিয়ন্ত্রণের নিষেধাজ্ঞা দিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহবুবুর রহমান।

অন্যদিকে কেএমপির অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, করোনার মহামারি রোধে সোমবার রাত থেকে সরকার নির্ধারিত সুনির্দিষ্ট ব্যক্তি ও যানবাহন ছাড়া অন্য সব ব্যক্তিবর্গ ও যানবাহনের খুলনা মহানগরী এলাকা থেকে প্রস্থান ও মহানগরীতে আগমন বন্ধ থাকবে।

চট্টগ্রাম ও খুলনা উভয় বিভাগেই ওষুধের দোকান ছাড়া অন্য সব দোকান বন্ধের ব্যাপারে জেলা প্রশাসনের জারি করা গণবিজ্ঞপ্তিতে বর্ণিত সময় কার্যকর হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব নাগরিকের জন্য চট্টগ্রাম মহানগরী ও খুলনা মহানগরীতে এ ঘোষণা বলবৎ থাকবে। কেউ যদি এ নির্দেশনা অমান্য করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আনন্দবাজার/শাহী

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  খানাখন্দে বেহাল সড়ক, বৃষ্টি হলেই হাঁটুপানি

সংবাদটি শেয়ার করুন