শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

৪ দেশ ভ্রমণকারীদের ওপর ওমান প্রবেশে নিষেধাজ্ঞা

সম্প্রতি চীনের করোনাভাইরাসের কারণে ওমানে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দেশগুলি হচ্ছে চীন, দক্ষিণ কোরিয়া, ইরান এবং ইতালি। গত বৃস্পতিবার পর্যন্ত পাওয়া সর্বশেষ তথ্য অনুযাযী, ওমানে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ তে।

জানা গেছে, করোনা ছড়িয়েছে এমন দেশ ঘুরে এসছে সেই সব প্রবাসীদের ওপরেই এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এখন পর্যন্ত ওমানে করোনায় আক্রান্ত ১২ জন রোগীর মধ্যে ৯ জন্য ইরান ও ১ ইতালি ভ্রমণ শেষে ওমান ফিরে এসেছেন। তবে করোনায় আক্রান্তদের রোগীর মধ্যে এ পর্যন্ত ২ জন পুরোপুরি সুস্থ হয়ে ওঠেছেন। বাকিদের অবস্থা এখন স্থিতিশীল অবস্থায় আছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এই ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী ডা. আহমেদ বিন মোহাম্মদ বিন আল সাইদী রয়্যাল ডিক্রি জানান, করোনা মোকাবেলা করতে সরকার নতুন কিছু সিদ্ধান্ত জারি করেছেন। এবং এই সিদ্ধান্তগুলি হচ্ছে- খুব প্রয়োজন না হলে স্বাস্থ্যকর্মীরা নিয়মিত ছুটি পাবেন না। বৈজ্ঞানিকভাবে প্রমাণিত নয় ও উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক লাইসেন্সপ্রাপ্ত নয় এমন কোনো পণ্য বিক্রি করা যাবে না এবং মেডিকেল পণ্যের মূল্য কনভাবেই বাড়ানো যাবে না।

আনন্দবাজার / এইচ এস কে

আরও পড়ুনঃ  বেড়েছে চিনির দাম

সংবাদটি শেয়ার করুন