ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ ৩ মাসে এলপিজির দর বাড়লো ৩৬৪ টাকা

সর্বশেষ ৩ মাসে এলপিজির দর বাড়লো ৩৬৪ টাকা

১২ কেজি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম ৭৯ টাকা বাড়িয়ে ১ হাজার ৩৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। যা আগে ছিল ১ হাজার ২৮৪ টাকা। এ নিয়ে টানা ৩ মাসে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম বাড়লো ৩৬৪ টাকা।

সোমবার (২ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনে সংবাদ সম্মেলনে নতুন দর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সংস্থাটির চেয়ারম্যান মো. নূরুল আমিন বিষয়টি নিশ্চিত করেন।

১২ কেজি এলপিজি সিলিন্ডারের দর গত জুলাইয়ে ছিল ৯৯৯ টাকা। আগস্টে ১৪১ টাকা বাড়ানো হয়। ওই মাসে দাম ধার্য করা হয় ১ হাজার ১৪০ টাকা। সেপ্টেম্বরে ১৪৪ টাকা বৃদ্ধি পায়। সেই মাসে মূল্য ধরা হয় ১ হাজার ২৮৪ টাকা। এবার আরও ৭৯ টাকা বাড়ানো হলো। অক্টোবরের জন্য দাম ঠিক করা হলো ১ হাজার ৩৬৩ টাকা। এদিন সাড়ে ৫ কেজি থেকে শুরু করে ৪৫ কেজি পর্যন্ত সব সিলিন্ডারের দর বাড়ানো হয়েছে। এর মধ্যে ৫.৫ কেজির দাম বাড়িয়ে ৬২৫ টাকা, ১২.৫ কেজির ১৪২০ টাকা, ১৫ কেজির ১৭০৪ টাকা, ১৬ কেজির ১৮১৮ টাকা, ১৮ কেজির ২০৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০ কেজির ২২৭২ টাকা, ২২ কেজির ২৫০০ টাকা, ২৫ কেজির ২৮৪০ টাকা, ৩০ কেজির ৩৪০৮ টাকা, ৩৩ কেজির ৩৭৪৯ টাকা, ৩৫ কেজির ৩৯৭৬ টাকা এবং ৪৫ কেজির মূল্য ৫১১৩ টাকা ধার্য করা হয়েছে। নতুন দর সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

সংবাদটি শেয়ার করুন