বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মা সেতু উদ্বোধনের জন্য পেছাল এসএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

পদ্মা সেতু উদ্বোধনের জন্য ২৫ জুন এর এসএসসি পরীক্ষা একদিন আগে অর্থাৎ ২৪ জুন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

পদ্মা সেতু উদ্বোধনের জন্য ২৫ জুন এর এসএসসি পরীক্ষা একদিন আগে অর্থাৎ ২৪ জুন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

আজ রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

দীপু মনি বলেন, কাঙ্ক্ষিত পদ্মা সেতু উদ্বোধনের দিন গোটা জাতি উৎসবে মাতবে। এজন্য ওই দিনের পরীক্ষা এক দিন আগে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ১৯ জুন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে। পরীক্ষায় জালিয়াতি রোধ ও নিরাপত্তার স্বার্থে আগামী ১৫ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত দেশের সকল কোচিং সেন্টার বন্ধ থাকবে। ইতোমধ্যেই সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে প্রস্তুতি চূড়ান্ত করা হচ্ছে।

রুটিন অনুযায়ী দেখা যাচ্ছে, পরীক্ষা শুরু হবে ১৯ জুন আর শেষ হবে ৬ জুলাই। সব পরীক্ষাই সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

তিনি জানান, এ বছর সাধারণ নয়টি বোর্ডের অধীনে ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন পরীক্ষার্থী রয়েছে। এর বাইরে দাখিলে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালে ১ লাখ ৬৩ হাজার ৬৬২ পরীক্ষার্থী অংশ নেবে।

আনন্দবাজার/শহক

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  সরকারি জিনিসকে নিজের মনে করে যত্ন নিন: প্রধানমন্ত্রী

সংবাদটি শেয়ার করুন