ঢাকা | শুক্রবার
১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

চালের দাম বৃদ্ধিতে কারসাজি রয়েছে মিল মালিকদের : খাদ্যমন্ত্রী

চালের মূল্য বৃদ্ধিতে মিল মালিকদের কারসাজি আছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মঙ্গলবার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি। এসময় মোবাইল খাদ্য পরীক্ষাগার উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, পর্যাপ্ত মজুদ থাকার পরও চালের দাম বৃদ্ধির পেছনে কারসাজি আছে মিল মালিকদের। নতুন ধান উঠা শুরু হয়েছে, তাই দ্রুতই দাম কমে আসবে। এছাড়া চাল নিয়ে কারসাজির বিরুদ্ধে ২২টি মনিটারিং টিম কাজ করছে। নিরাপদ খাদ্য আন্দোলনে প্রধানমন্ত্রীর নির্দেশনায় বেশ কিছু সংস্থা কাজ করছে বলেও জানান খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী আরো জানান, ইউএস এইড ও বিশ্ব খাদ্য সংস্থা-এফএও’র সহায়তায় একটি গাড়িতে ‘মোবাইল খাদ্য পরীক্ষাগার’ তৈরি করা হবে যা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকা শহরের ভেজাল পরীক্ষার জন্য ব্যবহার করবে।

এর আগে খাদ্য অধিদফতরে চালকল মালিকদের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের খাদ্যমন্ত্রী বলেছিলেন, চালের দাম যাতে আর না বাড়ে- সে বিষয়ে চালকল মালিকদের নির্দেশনা দেয়া হয়েছে। আমরা প্রত্যাশা করছি চালের দাম আর বাড়বে না। যেহেতু আমাদের ধান উৎপাদন ভালো হয়েছে। সর্বকালের সর্বোচ্চ চাল মজুদ রয়েছে।

 

আনন্দবাজার/ডব্লিউ এস

সংবাদটি শেয়ার করুন