সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন প্রেসিডেন্টকে বিশেষ একাউন্ট দিবে ফেইসবুক,টুইটার

আমেরিকার প্রেসিডেন্টকে বিশেষ একাউন্ট দেওয়া হয় ফেইসবুক ও টুইটার থেকে,এই একাউন্টটি পোটাস একাউন্ট নামে পরিচিতো। এবারও মার্কিন নতুন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে এই একাউন্ট বুঝিয়ে দিবে সামাজিক মাধ্যম ফেইসবুক ও টুইটার।

শনিবার বিষয়টি জানিয়েছে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম দুটি।

ফেইসবুক বলছে, ২০১৭ সালে জানুয়ারির ২০ তারিখে ফেইসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের হস্তান্তর সহজ করতে আমরা ওবামা এবং আসন্ন ট্রাম্প প্রশাসনের সঙ্গে কাজ করেছি এবং আমরা এবারও সেই প্রত্যাশা করছি।

অন্যদিকে টুইটার লিখেছে, হোয়াইট হাউসের প্রাতিষ্ঠানিক টুইটার অ্যাকাউন্ট জানুয়ারি ২০, ২০২১ সালে সচলভাবে হস্তান্তরের প্রস্তুতি নিচ্ছে টুইটার। যেমনটা আমরা করেছিলাম ২০১৭ সালে, ন্যাশনাল আর্কাইভস ও রেকর্ডসকে পুরো প্রক্রিয়াটির সঙ্গে নিবিড়ভাবে জড়িত রেখে কাজটি করা হয়।

পলিটিকো এক প্রতিবেদনে জানিয়েছে, টুইটারের বিষেশ অ্যাকাউন্ট হস্তান্তের সময় ট্রাম্প প্রশাসনকে আলাদা করে বাইডেন প্রশাসনের কাছে কোনো তথ্য হস্তান্তর করতে হবে না।

টুইটার আরও জানিয়েছে, সামনে নব নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের স্থানান্তর কর্মকর্তাদের সঙ্গেও বসবে তারা। নতুন প্রশাসন কীভাবে টুইটার ব্যবহার করবে, সেগুলোর বিস্তারিত নিয়েই আলোচনা করবে অন্যতম এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

আনন্দবাজার/এহসান

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  আমার চেয়ে বিখ্যাত কেবল যিশু খ্রিষ্ট : ট্রাম্প

সংবাদটি শেয়ার করুন