শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এক কেন্দ্রে ট্রাম্পের জয়, অন্যটিতে বাইডেনের

গতকাল সোমবার মধ্যরাতের পরপরই নিউ হ্যাম্পশায়ার রাজ্যে ভোট দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের সূচনা হয়েছে। আজ মঙ্গলবার প্রথম প্রহরে রাজ্যটির ছোট শহর ডিক্সভিল নচের ভোটাররা তাদের রায় জানিয়েছেন। শহরটির একটি কেন্দ্রে মাত্র পাঁচটি ভোট পড়েছে, যার সবকটি ভোটই পেয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

ডিক্সভিল নচের রীতি অনুযায়ী, ভোটের দিন মধ্যরাতে কেন্দ্র খোলার পরপরই বালসামস হোটেলের ‘ব্যালট রুমে’ জড়ো হন প্রাপ্তবয়স্ক ভোটাররা। সবার ভোট দেওয়া শেষ হলে গণনা হয় ব্যালট। সে অনুযায়ী সোমবার মধ্যরাতে ভোট দিতে ব্যালসামস রিসোর্টে যান ভোটাররা। আজ মঙ্গলবার প্রথম প্রহরে একটি কক্ষে গিয়ে ভোট দেন প্রত্যেক ভোটার। এরপরই জানিয়ে দেওয়া হয় ভোটের ফলাফল।

সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ডিক্সভিল নচের কাছেই মিসফিল্ড নামের একটি এলাকার একটি কেন্দ্রে একইভাবে ২১টি ভোট পড়ে। ওই কেন্দ্রে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১৬ ভোট এবং বাইডেন পেয়েছেন ৫ ভোট।

তবে কেন্দ্রের এ ফলের সঙ্গে সবসময় রাজ্যে কারা সবচেয়ে বেশি ইলেকটোরাল ভোট পেতে যাচ্ছে অথবা পরবর্তী প্রেসিডেন্ট কে হতে যাচ্ছেন, সে বিষয়ে কোনো আভাস পাওয়া যায় না।

আনন্দবাজার/টি এস পি

Print Friendly, PDF & Email
আরও পড়ুনঃ  হেরে গেলে আবারও নির্বাচনে দাঁড়াবেন ট্রাম্প

সংবাদটি শেয়ার করুন